নারায়ণগঞ্জে পোশাক কারখানা বন্ধ ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ১৩ আগস্ট ২০২২

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মুনলাক্স অ্যাপারেলস লিমিটেড নামের একটি পোশাক কারখানা বন্ধ ঘোষণার প্রতিবাদে ও বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছে শ্রমিকরা।

শনিবার (১৩ আগস্ট) দুপুরে শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল শেষে প্রেস ক্লাবের সামনে সমাবেশে করে তারা।

এর আগে সকালে সিদ্ধিরগঞ্জের পুল এলাকায় শ্রমিকরা একত্রিত হয়ে নারায়ণগঞ্জ-আদমজী-শিমরাইল সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এ সময় সড়কে যানজটের সৃষ্টি হয়। পরে শিল্প পুলিশ এসে শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেয়। এরপর বিক্ষুব্ধ শ্রমিকরা বিক্ষোভ করেন।

এ সময় সংহতি জানিয়ে শ্রমিকদের সমাবেশে শরিক হন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়নের কেন্দ্রীয় সদস্য দুলাল সাহা, জেলা কমিটির সভাপতি এম এ শাহীন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন ও যুগ্ম-সাধারণ সম্পাদক দিলীপ কুমার দাস।

jagonews24

তাসলিমা নামের কারখানার এক নারী শ্রমিক বলেন, প্রায় ৩০০ শ্রমিক এ কারখানায় কাজ করি। আমাদের তিনমাসের বেতন বকেয়া। গত ঈদেও আমাদের কোনো বেতন-বোনাস দেওয়া হয়নি। সকালে দেখি কারখানায় তালা দেওয়া। আমরা বেতনের দাবিতে বিক্ষোভ করছি।

তাহেরা নামে আরেক নারী শ্রমিক বলেন, মালিকপক্ষ আমাদের বেতন না দিয়ে কারখানা বন্ধ করে দিয়েছেন। বেতনের দাবিতে আন্দোলনে নামলে পুলিশ আমাদের লাঠিপেটা করে। নারী শ্রমিকদের তারা মারধর করে।

নারায়ণগঞ্জ জেলা গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি এম এ শাহীন জাগো নিউজকে বলেন, মুনলাক্স অ্যাপারেলস লিমিটেড গার্মেন্টসের শ্রমিকদের জুলাই মাসের বেতন ও জুন মাসের আংশিক বেতন বকেয়া রেখে কারখানা বন্ধ ঘোষণা করে। কারখানা বন্ধের বিষয়ে শ্রমিকদের অবহিত না করে অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ ঘোষণা করেছে।

এ বিষয়ে শিল্প পুলিশ-৪ নারায়ণগঞ্জের জোনের পরিদর্শক (ইন্টিলিজেন্স) বশির আহমেদ জাগো নিউজকে বলেন, শ্রমিকদের বকেয়া বেতন দেওয়ার কথা ছিল। কিন্তু মালিকপক্ষ বেতন পরিশোধ করতে পারেনি।

মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।