কোস্টগার্ডের অভিযানে ২৮০০ কেজি জাটকা জব্দ, এতিমখানায় বিতরণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

২ হাজার ৮০০ কেজি জাটকা জব্দ করেছে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোন অধীনের বরিশাল বিসিজি স্টেশন। এসময় চালকসহ একটি ট্রাক ও একটি স্পিডবোট জব্দ করা হলেও মুচলেকা দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

শনিবার (৪ জানুয়ারি) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি গণমাধ্যমকে জানান কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল কে এম শাফিউল কিঞ্জল।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টায় কোস্টগার্ডের একটি টিম বরিশাল সদর থানার আমতলী মোড় সংলগ্ন এলাকায় অভিযান চালায়। এসময় একটি মালবাহী ট্রাক তল্লাশি করে ২ হাজার ২০০ কেজি (৫৫ মণ) জাটকা জব্দ করা হয়। অপরদিকে, শনিবার ভোর সাড়ে ৬টায় বরিশাল সদর থানার রসুলপুর সংলগ্ন কীর্তনখোলা নদীতে বিশেষ অভিযান চালিয়ে একটি স্পিডবোট তল্লাশি করে ৬০০ কেজি জাটকা জব্দ করা হয়।

কোস্টগার্ডের অভিযানে ২৮০০ কেজি জাটকা জব্দ, এতিমখানায় বিতরণ

শাফিউল কিঞ্জল বলেন, দুটি ভিন্ন অভিযানে মোট ২ হাজার ৮০০ কেজি জাটকা জব্দ করা হয়, যার আনুমানিক বাজার মূল্য ৮ লাখ ৬০ হাজার টাকা। তবে জব্দ জাটকার প্রকৃত মালিক উপস্থিত না থাকায় কাওকে আটক করা সম্ভব হয়নি।

পরবর্তীকালে উপজেলা মৎস্যর উপস্থিতিতে জব্দ জাটকা স্থানীয় মাদরাসা, এতিমখানাসহ দুস্থদের মাঝে বিতরণ করা হয়। এছাড়া উপজেলা মৎস্য কর্মকর্তার নির্দেশে জব্দ ট্রাক ও স্পিডবোট চালকদের মুচলেকা নিয়ে ট্রাক এবং স্পিডবোট ছেড়ে দেওয়া হয় বলেও জানান কোস্টগার্ডের এ কর্মকর্তা।

এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।