১০ টাকায় রাজসিক বাজার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৪:০২ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

১০ টাকার টোকেনে এক থেকে দেড় হাজার টাকার বাজার করার সুযোগ পেলো রাজবাড়ীর সুবিধাবঞ্চিত ২১০টি পরিবার। চাল, ডাল, তেল, ছোলা, আটা, নুডলস, লবণ, চিনি, মাছ, মুরগি, টি-শার্ট, খাতা-কলমসহ নির্দিষ্ট ১৬টি পণ্যের মধ্যে ১০টি পণ্য কেনার সুযোগ পান তারা।

স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে এ আয়োজন করা হয়। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের হলরুমে দিনব্যাপী এ বাজারের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু কায়সার খান।

এসময় উপস্থিত ছিলেন রাজবাড়ী সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, সহকারী কমিশনার (ভূমি) হুমায়রা সুলতানা, বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার মোহাম্মদ জালাল উদ্দিন প্রমুখ।

১০ টাকার টোকেনে তিন কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি ছোলা, এক কেজি লবণ, দুই কেজি আটা, এক ডজন ডিম, এক কেজি সুজি, এক কেজি চিনি, এক প্যাকেট নুডলস, এক লিটার তেল, একটি মুরগি, একটি মাছ, একটি কাপড়, একটি টি-শার্ট, এক জোড়া স্যান্ডেল ও একটি করে খাতা-কলমসহ ১৬টি পণ্যের মধ্যে ১০টি কেনার সুযোগ পান সুবিধাবঞ্চিতরা।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার মোহাম্মদ জালাল উদ্দিন বলেন, রমজানের আগে দেশে জিনিসপত্রের দাম বেড়ে যায়। এতে চিন্তিত হয়ে পড়েন সাধারণ খেটে খাওয়া মানুষ। সেদিক বিবেচনা করে বিদ্যানন্দ ফাউন্ডেশন ত্রাণ তৎপরতা বৃদ্ধি করে। যার ধারাবাহিকতায় রমজান উপলক্ষে এবার সারাদেশে প্রায় ২০ হাজার সুবিধাবঞ্চিত পরিবারকে ১০ টাকায় বাজার করার সুবিধা দেওয়া হচ্ছে। আজ রাজবাড়ীতে ২১০টি সুবিধাবঞ্চিত পরিবার মাত্র ১০ টাকায় তাদের পছন্দমতো বাজার করতে পেরেছে।

রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, বিত্তবানরা সুপারশপে গিয়ে যেভাবে কেনাকাটা করেন, সেভাবে সুবিধাবঞ্চিতদের জন্য বিদ্যানন্দ রাজসিক বাজারের ব্যবস্থা করেছে। এ উদ্যোগ প্রশংসনীয়।

রুবেলুর রহমান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।