বাসি কাবাব-গ্রিল বিক্রি : লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ২৩ জানুয়ারি ২০২০

রাজধানীর রমনায় অবস্থিত নামকরা দুটি রেস্টুরেন্ট ফুড হাট ও চিটাগাং হোটেল। প্রতিষ্ঠান দুটির রান্না ঘরে ঢুকেই দেখা যায় নোংরা অস্বাস্থ্যকর পরিবেশ। চারদিকে ময়লা খাবারের উপর ঘুরছে তেলাপোকা। বাসি শিক কাবাব, গ্রিল চিকেন, সমুচা ও শরমা বিক্রয়ের উদ্দেশ্যে অস্বাস্থ্যকরভাবে সংরক্ষণ করে রেখেছে।

বৃহস্পতিবার অভিযান চালিয়ে এ অবস্থা দেখতে পান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল। এ অপরাধে প্রতিষ্ঠান দুটিকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

Dhaka-3

আব্দুল জব্বার মন্ডল জাগো নিউজকে জানান, আজকে রাজধানীর রমনা এলাকায় অভিযান চালিয়ে ‘ফুড হাট’ এর রান্না ঘর নোংরা অবস্থায় পাওয়া যায়। তাদের খাবারে উপর তেলাপোকা ঘুরছে। প্রতিষ্ঠানটি রান্না করা খাবার বাসি সমুচা বিক্রয়ের উদ্দেশ্যে খোলা অবস্থায় ফ্রিজে কাঁচা মাংসের সঙ্গে অস্বাস্থ্যকরভাবে রেখেছে। এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, একই এলাকার চিটাগাং হোটেলেও একই অবস্থা দেখা যায়। তাদেরকেও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি দুই প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে। সংশোধন না হলে পরবর্তীতে আইন অনুযায়ী কঠোর শাস্তি দেয়া।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন রমনা থানা পুলিশ সদস্যরা।

এসআই/এমএসএইচ/পিআর