যাত্রাবাড়ী আইডিয়ালের গভর্নিং বডি ও অধ্যক্ষের নিয়োগ বাতিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ০৮ অক্টোবর ২০২০
ফাইল ছবি

রাজধানীর যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গর্ভনিং বডি ও প্রধান শিক্ষকের নিয়োগ বাতিল করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড। বিভিন্ন সময় অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর ড. মো. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত এক নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, ঢাকা মহানগরীর যাত্রাবাড়ী এলাকায় অবস্থিত যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল ও কলেজের গর্ভনিং বডি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিয়োগ সংক্রান্ত অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে প্রতিষ্ঠানের গভর্নিং বডি অবৈধভাবে গঠিত হয়েছে বলে প্রমাণিত হয়।

এতে আরও বলা হয়েছে, সভাপতি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কারণ দর্শানোর জবাব সন্তোষজনক না হওয়ায় গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটি প্রবিধানমালা-২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক অবৈধ গভর্নিং বডি বাতিল করা হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসককে (শিক্ষা ও আইসিটি) সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।

অন্যদিকে অবৈধভাবে নিয়োগপ্রাপ্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনিরুজ্জামান হাওলাদারের নিয়োগ বিধি অনুযায়ী না হওয়ায় তার নিয়োগ বাতিল এবং বিধি মোতাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিয়োগ দানসহ এডহক কমিটি গঠনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

এমএইচএম/এমএসএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]