ইডাফস’র পুনর্মিলনী ১৪ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৯ পিএম, ১৯ ডিসেম্বর ২০২২
‘ইডাফস’র বর্তমান কমিটির তৃতীয় সভা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগ অ্যালমনাই অ্যাসোসিয়েশনের (ইডাফস) অভিষেক, পুনর্মিলনী এবং নবীন বরণ হবে ২০২৩ সালের ১৪ জানুয়ারি।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৪ জানুয়ারি সকাল ১০টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠান শুরু হবে। পুনর্মিলনীতে অংশ নিতে আগ্রহীদের নিবন্ধন করতে হবে ৭ জানুয়ারির মধ্যে।

বিস্তারিত তথ্যের জন্য মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. জাকির হোসেন খান (০১৫৫২৩৫০৪৩৬) ও আব্দুল্লাহ আল মামুনের (০১৮১৪৬৫৮২৯৮) সঙ্গে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া www.edaphos.org ভিজিট করে অনলাইনে রেজিস্ট্রেশন করা যাবে।

‘ইডাফস’র বর্তমান কমিটির তৃতীয় সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল আলম। উপস্থিত ছিলেন ইডাফসের সাধারণ সম্পাদক ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্মসচিব মো. আবুল ফজল মীর।

১৯৪৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মৃত্তিকা বিজ্ঞান বিভাগ প্রতিষ্ঠিত হয়। ২০০০ সালে এই বিভাগের গবেষণার পরিধি আরও বিস্তৃত করে নাম পরিবর্তন করে ‘মৃত্তিকা পানি ও পরিবেশ’ করা হয়। এ বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশন ‘ইডাফস’ প্রতিষ্ঠিত হয় ১৯৮১ সালে।

আইএইচআর/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।