বিতর্কিত গান থেকে বাদ যাচ্ছে ‘হিসু’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৭ পিএম, ২৪ নভেম্বর ২০১৮

জাজ মাল্টি মিডিয়া প্রযোজিত সিয়াম-পূজা অভিনীত ‘দহন’ সিনেমার ‘হাজির বিরিয়ানি’ গানটি নিয়ে বিতর্কে ঝড় বয়ে গেছে বাংলাদেশে। গানে আপত্তিকর কথা ব্যবহারের জন্য গানটি প্রকাশ হতে না হতেই দর্শক-শ্রোতাদের তোপের মুখে পড়ে। গানের কথাগুলো মাতলামিতে উস্কানিমূলক বলে মন্তব্য অনেকের। গানটির নিষিদ্ধ করার জন্য দাবি তুলেছেন দেশে নন্দিত শিল্পীরাও।

গানের বিরুদ্ধে নোটিশ পাঠিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। ৪ নভেম্বর সেন্সর বোর্ডের পক্ষে চিঠি ইস্যু করে সেন্সর বোর্ডের সচিব মোহাম্মদ আলী সরকার জাজের কাছে চিঠি পাঠান। সেই পেক্ষিতেই পরিবর্তন আসছে এই গানটির কথায়। গানটি এরই মধ্যে জাজের ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে নেওয়া হয়েছে। গানের ‘হিসু’ শব্দটি বেশি আপত্তিকর বলে উপস্থাপিত হয়। তাই গান থেকে বাদ দেওয়া হচ্ছে এই আপত্তিকর শব্দটি।

বিতর্কিত গানটির কথা ছিল এমন- ‘মালে ঢাল পানি, গাঁজা দেরে টানি, চড়বে নেশা জমবে খেল থাকলে আমদানি, মাতাল হয়ে হিসু করব দেয়ালে, শালা যা হবে দেখা যাবে কাল সকালে’। বিশেষ করে ‘হিসু করবো দেয়ালে’ কথাটি তুমুল সমালোচিত হয়।

‘মাতাল হয়ে হিসু করবো দেয়ালে’ এর পরিবর্তে এখন গাওয়া হবে ‘মাতাল হয়ে ঢলে পড়বো দেয়ালে’ প্রিয় চট্টোপাধ্যায় এর কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন কলকাতার আকাশ সেন।

‘দহন’ ছবির পরিচালক রায়হান রাফী বলেন, ‘নায়ক সিয়ামের চরিত্রের সঙ্গে ‘হিসু’ শব্দটা যায়। কিন্তু দর্শক এবং সেন্সর বোর্ড যেহেতু শব্দটাই বদল চায়, তাই সবদিক বিবেচনা করে পরিবর্তন করা হচ্ছে। আমাদের ‘পোড়ামন ২’ ছবিটি সারাদেশের মানুষ দেখেছেন। পরিবার নিয়ে হলে গিয়েছেন। ‘হাজীর বিরিয়ানি’ গানের মন্তব্যে অনেকেই বলেছেন, পরিবার-শিশু নিয়ে দেখা যাবে না। এটা পরিবর্তন করার অন্যতম কারণ।’

রাফি জানান, আগামী রোববার ‘দহন’ সেন্সরে জমা পড়বে। সারাদেশে ছবিটি মুক্তি পাবে ৩০ নভেম্বর।এদিকে বৃহস্পতিবার প্রকাশ হয়েছে দহন ছবির ট্রেলার। তিন মিনিটের ট্রেলারটি প্রসংশিত হয়েছে।

‘দহন’ সিয়াম-পূজা জুটির দ্বিতীয় ছবি। এতে আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, জাকিয়া বারি মম, রাজ রিপা, শিমুল খান, হারুন রশিদ প্রমুখ।

এমএবি/এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]