ঢাকা শহরের বিচিত্র অভিজ্ঞতা নিয়ে তারা তিনজন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৯ পিএম, ১৪ অক্টোবর ২০২০

ব্যস্ততম শহর ঢাকা। এখানে প্রতিদিন বিচিত্র রকম ঘটনা চোখে পড়ে। এই ঢাকায় রঙ-বেরঙের বিচিত্র পেশার মানুষ বাস করে। কেউ বাস করে উঁচু ভবনে; কেউ বাস করে ফুটপাতে। কেউ না খেয়ে দিন পার করে। কেউ খাবার খেতে না পেরে ডাস্টবিনে ফেলে দেয়। শহরে কেউ রাখে না কারো খবর।

রঙের পেশায় রঙের সাজে বাস করে সবাই ঢাকায়। কেউ আজ রাজা, কেউ বা কাল ফকির। ঢাকা শহরে যৌথ পরিবার খুব কম চোখে পড়ে। দিন দিন পরিবারকে ভাঙতে ভাঙতে এখন একক পরিবারে বাস করছে অধিকাংশ পরিবার।

স্বামী-স্ত্রী আর সন্তান নিয়ে বাস করতে স্বাচ্ছন্দ্যবোধ করে অনেকে। নিজের পিতা-মাতাকেও বোঝা মনে হয় অনেক সন্তানের। অথচ পিতা-পুত্র-সন্তান তথা পরিবারের সম্পর্কগুলো কতোই মধুর; জীবদ্দশায় কেউ টের পায় না; মরে গেলে টের পায় পরিবারে একে অন্যের কতো আপন ছিল।

ঢাকা শহরে প্রতিনিয়ত বৈচিত্র্য সব ঘটনা ঘটছে আমাদের সামনে। এসব ঘটনার মধ্যে পরিবারকেন্দ্রিক কিছু স্পর্শকাতর গল্পকে উপজীব্য করে নাটক নির্মাণ করলেন জনপ্রিয় নির্মাতা সকাল আহমেদ।

এ নাটকটি প্রযোজনা করেছেন শতাধিক নাটকের প্রযোজক কাজী রিটন। শহরনামা নাটকটি লিখেছেন এ সময়ের ব্যস্ত নাট্যকার মিজানুর রহমান বেলাল।

‘শহরনামা’ নিয়ে সকাল আহমেদ বলেন, ‘ঢাকা শহরের বৈচিত্র্যময় সব ঘটনা ঘটে, যা আমাদের মনকে নাড়া দিয়ে যায়। তেমনি একটি ঘটনা নিয়ে নির্মাণ করেছি ‘শহরনামা’। আশা করছি দর্শক এটি উপভোগ করবেন।’

প্রযোজক কাজী রিটন বলেন, ‘কিছুই বলবো না এখন। শুধু অপেক্ষা করুন। দারুণ একটা কাজ আসছে, যা ঢাকা শহরের প্রতিটি বাসিন্দাকে ভাবাবে।’

‘শহরনামা’ নাটকের শুটিং শেষ হয়েছে সম্প্রতি। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নাঈম, অর্ষা, মাসুম বাশারসহ আরও অনেকে। নাটকটি শিগগিরই কোনো একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে বলে জানান প্রযোজক কাজী রিটন।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।