বিজয়ের ৫০ বছর: জাহিদ হাসানের ভাবনায় কোথায় দাঁড়িয়ে ইন্ডাস্ট্রি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ১৬ ডিসেম্বর ২০২১

আজ বিজয়ের দিন। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর স্বাধীনতার বিজয় এসেছিলো ১৯৭১ সালে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ও নেতৃত্বে যে বিজয় এসেছিলো তার আজ ৫০ বছর পূর্ণ হলো। এই দিনে সারা দেশে চলছে নানা রকম আয়োজন ও উৎসব। দেশের সংস্কৃতি অঙ্গনেও দেখা যাচ্ছে সাজ সাজ রব।

এক সমৃদ্ধ বাংলাদেশের প্রত্যাশায় বুক বেঁধেছেন সারা দেশের মানুষ। এই চেতনায় অভিনয়ের আঙিনায় গেল ৫০ বছরে কি অর্জন, কি অর্জন হতে পারতো তা নিয়ে কথা বলেছেন নন্দিত অভিনেতা জাহিদ হাসান। তিনি জানিয়েছেন কেমন বাংলাদেশ চাই সেই প্রত্যাশার কথাও। লিখেছেন মাসুমা মুসরাত শৈলী-

অর্জন

আসলে নাটক বলুন আর সিনেমা- এগুলো একটা পার্ট সমাজের। কিছু জায়গায় অর্জন করতে পেরেছে আবার কিছু জায়গাতে সফল হতে পারেনি। ধীরে ধীরে সিনেমা হল কমে গিয়েছে। ধরন পাল্টে গেছে।

আগে যেভাবে নাটক, সিনেমা হতো এখন আর তেমন হয় না। সব কিছু মিলিয়ে হয়েছে। এখন যেমন তরুণ নির্মাতারা ইন্টারন্যাশনাল পুরস্কার নিয়ে আসছে। কিছু আর্টিস্ট বাইরে গিয়েও কাজ করছে। কিছু ভালো হয়েছে।

আবার আক্ষেপ বা অপূর্ণতার জায়গায় বলতে গেলে অভিনয়ের সব আঙিনাতেই অস্থিরতা দেখা যাচ্ছে। যেমন সিনেমার হল নেই। ভালো ব্যবসা নেই। প্রযোজক নেই। টিভি নাটকেও কিছু নেতিবাচক বিষয় আছে। সার্বিকভাবে সবকিছু মিলিয়ে ইন্ডাস্ট্রি এখন মুখ থুবড়ে পড়ে গিয়েছে।

আগামীর বাংলাদেশকে কেমন দেখতে চান

আর সবার মতো আমিও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ দেখতে চাই। সবাই মিলেমিশে যেন দেশকে এগিয়ে নিতে পারি সেই সম্প্রীতি দেখতে চাই।

এলএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।