কলকাতার পিউ মুখার্জির কণ্ঠে মোহাম্মদ আসাফউদ্দৌলাহর ১৩ গান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৩ পিএম, ২৩ মে ২০২২

মোহাম্মদ আসাফউদ্দৌলাহ বাংলাদেশের একজন খ্যাতিমান সুরকার, গীতিকার ও সংগীতজ্ঞ। সংগীত জীবনে এ পর্যন্ত তিনি বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের অনেক কিংবদন্তী শিল্পীর সঙ্গে কাজ করেছেন। তাদের মধ্যে উল্লেখ্যযোগ্য হলেন ফিরোজা বেগম, উস্তাদ গুলাম আলী, উস্তাদ হামিদ খান, উস্তাদ সাগীর উদ্দিন খান, আবিদা পারভীন এবং হৈমন্তী শুক্লা।

দীর্ঘদিন পর গানের নতুন আয়োজন নিয়ে হাজির হলেন তিনি। তার লেখা ও সুরে ১৩টি গান মিউজিক ভিডিও আকারে প্রকাশ পেয়েছে।

গতকাল ২২ মে সন্ধ্যায় লেকশোর হোটেলে আয়োজিত একটি বর্ণাঢ্য অনুষ্ঠানে মোহাম্মদ আসাফউদ্দৌলাহর গানগুলোর ভিডিও উন্মোচন করা হয়।

সেখানে জানানো হয়, তার লিখিত ও সুর আরোপিত ১৩টি গানে কলকাতার জনপ্রিয় গায়িকা পিউ মুখার্জি কণ্ঠ দিয়েছেন। সবগুলো গানের সংগীত আয়োজন করেছেন পন্ডিত তেজেন্দ্র মজুমদার।

সদ্য প্রকাশ হওয়া গানগুলোর শিরোনাম হলো- পড়ে কি মনে, অবাক আলোয়, এখন সময় হল, বাইরে শ্রাবণ, কেনো চলে যেতে, কারে কারে বলি, কোনো রাত, মেঘ এসে ছুঁয়ে যায়, ফিরে ফিরে চেয়ে, রং এ তোমায় সাজাবো, গাছের সারি, তুমি ছাড়া কে বা, তুমিতো এখনও।

অনুষ্ঠানে গায়িকা পিউ মুখার্জি নির্বাচিত ৬টি গান পরিবেশনা করে অতিথিদের মুগ্ধ করেন। মোহাম্মদ আসাফউদ্দৌলাহর ঘনিষ্ঠজন, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও শুভাকাঙ্খীদের উপস্থিত ছিলেন সেখানে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেনে লাক্স তারকা মুনমুন।

এ আয়োজনে পৃষ্ঠপোষকতা করেছে ইয়ামাহা মিউজিক বাংলাদেশ যা এসিআই মটরসের অধীন একটি সহযোগী প্রতিষ্ঠান। ইয়ামাহা বিশ্বব্যাপী বাদ্যযন্ত্রের জন্য বিখ্যাত একটি নাম যা ইয়ামাহা মিউজিক বাংলাদেশ নামে বাংলাদেশের সংগীত পিপাসুদের নির্ভরযোগ্য বাদ্যযন্ত্র ও সেবা প্রদান করে আসছে।

মিউজিক ভিডিওগুলি মোহাম্মদ আসাফউদ্দৌলাহর নিজস্ব ইউবটিউব চ্যানেলের এই লিংকে দেখা যাবে: www.youtube.com

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]