আবারও কলকাতার সিনেমায় নাম ভূমিকায় মিথিলা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩০ পিএম, ০৯ মার্চ ২০২৩

দেশ ছাড়িয়ে ইতিমধ্যেই কলকাতায় জনপ্রিয়তা কুড়িয়েছেন অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। দুই বাংলায় নিয়মিত কাজ করছেন তিনি। সেই ধারাবাহিকতায় আরও একটি নতুন সিনেমায় অভিনয় করলেন তিনি। সিনেমার নাম ‘মেঘলা’। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্র দেখা যাবে মিথিলাকে।

‘মেঘলা’ শিরোনামের সিনেমাটি পরিচালনা করবেন অর্ণব মিদ্যা। এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। এরই মধ্যে সিনেমায় মিথিলার চরিত্র ফুটিয়ে তুলতে একটি পোস্টারও প্রকাশ করা হয়েছে।

মেঘলা চরিত্রটি নিয়ে মিথিলা বলেন, ‘আন্তর্জাতিক উন্নয়ন সংস্থায় কাজ করার সুবাদে বিভিন্ন জনগোষ্ঠীর নারীদের সঙ্গে কাজের অভিজ্ঞতা হয়েছে আমার। সমাজের বিভিন্ন স্তরের নারীদের প্রতিবন্ধকতা এবং একই সঙ্গে তাদের অদম্য শক্তির সঙ্গে আমি ভীষণ পরিচিত। যখন একজন নারীর মাঝে সেই শক্তি জেগে ওঠে, তখন সব নেতিবাচক অপশক্তি হার মানে। এমনই এক লড়াকু নারীর নাম মেঘলা। সাধারণ এক মেয়ে কীভাবে অসাধারণ হয়ে উঠতে পারে, তারই জ্বলন্ত উদাহরণ মেঘলা। আর এই রকম একটি সিনেমা শুধু বিনোদন নয়, আমাদের সমাজে চলচ্চিত্রের যে ভূমিকা রয়েছে তারই প্রতিফলন।’

মেঘলা চরিত্রটি চ্যালেঞ্জিং হলেও এ রকম চরিত্র করার সুযোগ পেয়ে নিজেকে গর্বিত মনে করেন জানান মিথিলা। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন গৌরব চট্টোপাধ্যায়, অর্ণ মুখোপাধ্যায়, বিশ্বরূপ বন্দ্যোপাধ্যায়, সায়ন ঘোষ, অমিত সাহা, দীপক হালদার প্রমুখ। অর্ণবের এ ছবিতেও সংগীত পরিচালনার দায়িত্বে রণজয় ভট্টাচার্য। ইতিমধ্যে মেঘলা সিনেমার শুটিং শেষ হয়েছে। চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। আগামী মে মাসে প্রেক্ষাগৃহে মুক্তির প্রস্তুতি নিচ্ছেন নির্মাতা।

এমআই/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।