জবির ফিল্ম অ্যান্ড টেলিভিশনের নবীন বরণ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৩ পিএম, ০৭ ডিসেম্বর ২০২৩

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের অষ্টম ব্যাচের নবীন বরণ ‌‘জাক্সটাপার্বণ’ অনুষ্ঠিত হয়। ৪ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় মিলনায়তনে বিভাগের সপ্তম আবর্তন ‘সপ্তর্ষি-৭’ এ অনুষ্ঠানের উদ্যোগ নেয়।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ আহমেদ হালিমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ফ্যাকাল্টি মেম্বার আবু শাহেদ ইমন ও রাকিবুল হাসান, চারুকলা বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশীদ খান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ও সাইকোলজি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. অশোক কুমার সাহা।

আরও পড়ুন: পুরস্কারের পুরো টাকা সহশিল্পীকে দিলেন রওনক 

অষ্টম ব্যাচ ‘অষ্ট ঐশ্বর্য-৮’-এর শিক্ষার্থীদের অংশগ্রহণে উদ্বোধনী সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষকরা দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। ‘সপ্তর্ষি-৭’-এর পক্ষ থেকে ‘অষ্ট ঐশ্বর্য-৮’ ব্যাচকে বরণ ও শুভেচ্ছা বক্তব্য রাখেন মাঈন উদ্দিন আহমেদ। নবীনদের পক্ষ থেকে অনুভূতি প্রকাশ করেন রিয়াতী। আনুষ্ঠানিক অংশের সঞ্চালনা করেন আরিফ আহসান হৃদয়।

সাংস্কৃতিক পর্বে সঞ্চালনা করেন ফারিস্তা প্রিয়া, আর এস সৈকত, রুমান সাবরিনা টুম্পা ও মিহিমা আফরোজ। নাচ, গান, আবৃত্তি, স্ট্যান্ডআপ কমেডি ও ব্যান্ড সংগীতের মুর্ছনায় আনন্দমুখর পরিবেশ বিরাজ করে। বিশ্ববিদ্যালয়ের ব্যান্ডদল ‘কিম্ভূত’ ও ‘ম্যাজিক অ্যান্ড ফ্রেন্ডস’ সংগীত পরিবেশন করে।

আরও পড়ুন: ববিতা-মমতাজ-তাহসানসহ যেসব তারকা সেরা করদাতা 

ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের দ্বিতীয় আবর্তনের শিক্ষার্থী রিদওয়ান মাহমুদ বলেন, ‘সবাইকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। বিশেষ করে যারা অনুষ্ঠানটি সফল করার জন্য সময় এবং শ্রম দিয়েছেন। দিনটি অনেক সুন্দর ছিল।’

প্রোগ্রাম মনিটরিং সদস্য ও সপ্তম ব্যাচের শিক্ষার্থী মো. রাব্বি ইসলাম বলেন, ‘অষ্টম আর্বতনের জন্য নবীন বরণ আয়োজন করতে পেরে আমরা অসম্ভব আনন্দিত। ডিপার্টমেন্টে উৎসবমুখর পরিবেশ উপভোগ করেছি। সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এবং সহযোগিতার জন্য ধন্যবাদ।’

নবীন শিক্ষার্থী ওমর ফারুক বলেন, ‘এত চমৎকার আয়োজন উপহার দেওয়ায় আমরা সিনিয়রদের প্রতি কৃতজ্ঞ। দিনটি আজীবন স্মরণীয় হয়ে থাকবে।’

এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।