গাড়ি পোড়ানো ও বিশেষ ক্ষমতা আইনের মামলা

আসলাম চৌধুরীর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন রাষ্ট্রপক্ষের তিন সাক্ষী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১০:০৩ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

২০১৩ সালে সীতাকুণ্ডে মহাসড়কে গাড়ি পোড়ানোর মামলায় বিএনপি নেতা আসলাম চৌধুরীসহ অন্য আসামিদের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের তিন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। তারা হলেন তরিকুল ইসলাম, মোদাক্কর আলম চৌধুরী ও মো. গিয়াস উদ্দিন।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালতে এ সাক্ষ্যগ্রহণ করা হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০১৩ সালের নভেম্বর মাসে সীতাকুণ্ড পৌরসভা এলাকায় আসলাম চৌধুরীর নির্দেশে মহাসড়কে গাড়ি জ্বালিয়ে দেওয়ার মামলায় পুলিশ দণ্ডবিধি ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক দুটি অভিযোগপত্র দেয়। সোমবার বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারার মামলায় রাষ্ট্রপক্ষের তিন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন। মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য রাষ্ট্রপক্ষের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে।

মামলার এজাহার ও অভিযোগপত্র সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৮ নভেম্বর বিএনপির ওই সময়ের কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ, এম কে আনোয়ার ও ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে গ্রেফতার করা হয়। তাদের গ্রেফতারের প্রতিবাদে ওইদিন রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড পৌরসভার গোডাউন রোড এলাকায় আসলাম চৌধুরীসহ আরও দুই নেতার নির্দেশে বিএনপি-জামায়াত-শিবিরের নেতাকর্মীরা মহাসড়কে গাড়ি আটকে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন।

ওই ঘটনায় পরদিন সীতাকুণ্ড থানার এএসআই ফারুক আহম্মদ বাদী হয়ে আসলাম চৌধুরীসহ ৩০ এজাহারনামীয় ও অজ্ঞাতপরিচয় ৪০-৫০ জনকে আসামি করে মামলা করেন। ওই মামলায় ২০১৫ সালের ২১ মে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

ইকবাল হোসেন/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।