সুপ্রিম কোর্ট বার নির্বাচন

আওয়ামী লীগ-বিএনপিপন্থি আইনজীবীদের পাল্টাপাল্টি স্লোগান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৬ এএম, ২৮ মার্চ ২০২৩

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) নির্বাচনকে কেন্দ্র করে পাল্টাপাল্টি বিক্ষোভ করেছেন আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা। সোমবার (২৭ মার্চ) সমিতির সভাপতি ও সম্পাদকের কক্ষের সামনে মুখোমুখি অবস্থান নিয়ে বিক্ষোভ করেন এবং পাল্টাপাল্টি স্লোগান দেন তারা।

এদিন দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত প্রায় এক ঘণ্টা দুই পক্ষের কয়েকশ আইনজীবী সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

নির্বাচনে বিএনপি-সমর্থিত প্যানেল থেকে সভাপতি প্রার্থী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নেতৃত্বে আইনজীবীরা সভাপতির কক্ষের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, আইনজীবী মোহাম্মদ আলী, মো. আক্তারুজ্জামান, মোরশেদ আল মামুন লিটনসহ বিএনপি-সমর্থিত শতাধিক আইনজীবী বিক্ষোভে অংশ নেন। এসময় তারা ‘ভোট চোর’, ‘ভোট চোর’ বলে স্লোগান দেন।

jagonews24

আরও পড়ুন>> সুপ্রিম কোর্টে বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ

অপরদিকে আওয়ামী লীগ-সমর্থিত শতাধিক আইনজীবীও মুখোমুখি অবস্থান নিয়ে পাল্টা স্লোগান দেন। এসময় উভয়পক্ষের মুখোমুখি অবস্থান ও পাল্টাপাল্টি স্লোগানে উত্তপ্ত হয়ে পড়ে আদালত প্রাঙ্গণ। প্রায় এক ঘণ্টা ধরে স্লোগান চলার পর বিএনপি-সমর্থিত আইনজীবীরা মিছিল নিয়ে সমিতির সভাপতির কক্ষের সামনে থেকে চলে যান। পরে আওয়ামী লীগের আইনজীবীরাও মিছিল শেষ করেন।

গত ১৫ ও ১৬ মার্চ হাতাহাতি, ধাওয়া-পাল্টা ধাওয়া, হট্টগোল, ভাঙচুর, ধস্তাধস্তি, মামলা, সাংবাদিক পেটানো, প্রধান বিচারপতির কাছে নালিশ ও স্লোগান-পাল্টা স্লোগানের মধ্যে অনুষ্ঠিত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দুই দিনব্যাপী নির্বাচনে ১৪টি পদের সব কটিতে আওয়ামী লীগ-সমর্থিত প্যানেল জয়ী হয়।

আরও পড়ুন>> আইনজীবী সমিতির নির্বাচনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট

গত ১৬ মার্চ দিনগত রাতে এ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে ভোট দেওয়া থেকে বিরত ছিলেন বিএনপিপন্থি আইনজীবীরা। নির্বাচনে আওয়ামী লীগ-সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী মো. মোমতাজ উদ্দিন ফকির তিন হাজার ৭২৫ ভোট পেয়ে সভাপতি ও মো. আবদুন নূর দুলাল তিন হাজার ৭৪১ ভোট পেয়ে সম্পাদক পদে পুর্ননির্বাচিত হন।

এফএইচ/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।