ঈদুল আজহায় লা রিভের নতুন কালেকশন ‘রেসিপ্রোসিটি’

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১০:৪০ এএম, ২৮ জুন ২০২২

প্রকৃতি ও মানুষের সম্পর্ক পারস্পরিক নির্ভরতার। প্রকৃতি আমাদের দিয়েছে দু’হাত ভরে। আমাদের জীবনযাপন, প্রযুক্তি ও ফ্যাশনেও ঠাঁই পেয়েছে প্রকৃতি।

প্রকৃতি ও প্রযুক্তির এই যুগলবন্দিকে অনুপ্রেরণায় রেখে দেশের অন্যতম শীর্ষস্থানীয় ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড লা রিভ লঞ্চ করেছে ঈদুল আজহার নতুন কালেকশন। যার নাম দেওয়া হয়েছে ‘রেসিপ্রোসিটি’ বা পারস্পরিকতা।

কালেকশনের প্রিন্ট, মোটিফ, প্যাটার্ন ও কাপড় নির্বাচনে প্রকৃতি ও প্রযুক্তির পারস্পরিক সম্পর্ককেই ফুটিয়ে তুলেছে লা রিভ।

এ বিষয়ে লা রিভের প্রধান নির্বাহী পরিচালক মন্নুজান নার্গিস বলেন, ‘বিশ্ব ফ্যাশনে হাইটেক ফ্যাশনের ট্রেন্ড জনপ্রিয় হয়ে উঠছে। কিছুদিন আগেই একটি ভার্চুয়াল-রিয়েলিটি প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হলো মেটাভার্স ফ্যাশন উইক। সেখানেও প্রকৃতি থেকে বাছাই করা এলিমেন্টগুলি হাইলাইট করা হয়েছে।’

ঈদুল আজহায় লা রিভের নতুন কালেকশন ‘রেসিপ্রোসিটি’

তিনি আরও বলেন, ‘প্রযুক্তির কল্যাণে এই মুহূর্তে প্রাকৃতিক তন্তুর চাইতেও বেশি আরামদায়ক, টেকসই ও ফ্যাশনেবল কাপড় বোনা সম্ভব। তেমনই কিছু কাপড় যেমন মসলিন-ব্লেন্ড, ভিসকোস ব্লেন্ড, নাইলন-কটন ব্লেন্ড, লেসি-স্ট্রাকচার, পলিস্টার-কটন ব্লেন্ড, রামি, কটন ও হেম্প ব্লেন্ড ও কটন মোডাল ফেব্রিকে নেচার-ইনসপায়ার্ড প্রিন্ট স্টোরি ও হাইটেক নিয়ন কালার দিয়ে ঈদের নতুন কালেকশন সাজিয়েছে লা রিভ।’

ঈদুল আজহা কালেকশন ২০২২ এর সেন্টিমেন্ট কালারের নাম মরফো। একটু নীল, একটু সবুজ ঘেঁষা এই রং যে কোনো পোশাকে প্রাণচঞ্চল ভাব নিয়ে আসে মুহূর্তেই। এর পাশেই দেখা যাবে আর্দি, নিউট্রাল ও নিয়ন পপ কালারের প্যালেট।

ঈদুল আজহায় লা রিভের নতুন কালেকশন ‘রেসিপ্রোসিটি’

মন্নুজান নার্গিস জানান, বিশ্ব ফ্যাশনের চলতি ধারা অনুসৃত হয়েছে ঈদ পোশাকের ডিজাইনে। লেয়ার, আবায়া ও রেট্রো ডিজাইনের পোশাকগুলো প্রাধান্য পেয়েছে এবার। পাশাপাশি দেখা যাবে ড্রপ ও পাফ স্লিভস, র‌্যাফল, রাউশিং, পিনটাক, প্যাচওয়ার্ক, কারচুপি ও অ্যাম্ব্রোয়েডারির বৈচিত্র্য।

কিছু বাছাই করা প্রিন্ট স্টোরির মাধ্যমে পোশাকগুলোয় মানুষ ও প্রকৃতির নির্ভরশীলতা ও সহাবস্থানের চিত্র এঁকেছে লা রিভ। উল্লেখযোগ্য স্টোরিগুলো হলো- লেসি স্ট্রাকচার, ওয়াইল্ড ব্লুমস, টোনাল ইফেক্ট, অর্গানিক পোলকা, নেচার্স স্ট্রাকচার ও ইকো-অ্যাক্টিভিস্ট ইম্প্রেশন।

ঈদুল আজহায় লা রিভের নতুন কালেকশন ‘রেসিপ্রোসিটি’

উইমেনজ কালেকশন

নারীদের ঈদ কালেকশনে আছে নতুন স্টাইলের টিউনিক, টপস, কামিজ, শ্রাগ-টিউনিক, গাউন ও শ্রাগ। এথনিক বিভাগের হাইলাইটেড স্টাইলগুলো হলো- সালোয়ার কামিজ, লং টিউনিক, গাউন এবং শাড়ি। জলছাপের ইফেক্ট দেয়া মসলিন শাড়িগুলি ঈদ ও ঈদ পরবর্তী সব আয়োজনে দারুণ মানাবে।

লা রিভের অন্যতম জনপ্রিয় ডিজাইন আবায়া কালেকশনে প্যাচওয়ার্ক, কাফতান ও গাউন স্টাইলের আবায়া যোগ করা হয়েছে এবার। বটসম কালেকশনে থাকছে ম্যাচিং পালাজ্জো, লেগিংস, কুলোট প্যান্টস ও স্কার্ট পালাজ্জোর সম্ভার।

ঈদুল আজহায় লা রিভের নতুন কালেকশন ‘রেসিপ্রোসিটি’

মেনজ কালেকশন

পুরুষের জন্য সেমি ফরমাল ও স্মার্ট ক্যাজুয়াল স্টাইলের দারুণ ঈদ কালেকশন নিয়ে এসেছে লা রিভ। ডিজিটাল প্রিন্ট করা কটন ও ভিসকোস পাঞ্জাবিসহ লং স্লিভ ক্যাজুয়াল শার্ট, টি-শার্ট, পোলো শার্ট ও হেনলি টি-শার্ট ঈদের ফিচার ডিজাইন। ঈদ উপলক্ষে ম্যাচিং টুপি, পাজামা, চিনোস ও ডেনিম প্যান্টস বিভাগে যোগ হয়েছে নতুন স্টাইল।

কিডস কালেকশন

শিশুদের ঈদ কালেকশন রঙিন হয়েছে নিয়ন পপ কালারে। ট্রাডিশন ও ট্রেন্ডের দারুন ফিউশন দেখা যাবে শিশুদের পোশাকেও। মেয়ে শিশুদের জন্য ফ্রক, পার্টি ফ্রক, টিউনিক, সালোয়ার কামিজ ও ঘাগরা-চোলি সেট ডিজাইন করা হয়েছে।

ঈদুল আজহায় লা রিভের নতুন কালেকশন ‘রেসিপ্রোসিটি’

ছেলে শিশুদের জন্য থাকছে ক্যাজুয়াল শার্ট, পোলো শার্ট, টি-শার্ট, ভিসকোস ও কটন পাঞ্জাবি ও কোটি পাঞ্জাবি সেট। আরও পাওয়া যাবে উৎসব উপযোগী ম্যাচিং সেট, মিনি-মি কম্বো ও নিউবর্ন কালেকশন।

‘ঈদুল-আজহা রেসিপ্রোসিটি কালেকশন’ এরই মধ্যে পৌঁছে গেছে লা রিভের ১৯টি স্টোরে। চাইলে ঘরে বসে ঈদ কালেকশন থেকে শপিং করতে ব্রাউজ করুন

এ ছাড়া লা রিভের অফিসিয়াল ফেসবুক পেজ এর মেসেঞ্জারেও ২৪/৭ অর্ডার করা যাবে।

জেএমএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]