চট্টগ্রামে ৪ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ২৮ মে ২০২২

অনুমোদন না থাকায় মহানগরীর চারটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

শনিবার (২৮ মে) সকালে অননুমোদিত হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনার পর মহানগরীর ডবলমুরিং, দামপাড়া ও পাঁচলাইশ এলাকায় অভিযান চালিয়ে এ নির্দেশ দেন তিনি।

লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র ও পরিবেশগত ছাড়পত্র না থাকা এবং অপরিষ্কার-অপরিচ্ছন্ন পরিবেশ ও সেবার মূল্যতালিকা না থাকার অভিযোগে প্রতিষ্ঠান চারটি বন্ধের নির্দেশ দেওয়া হয় বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

বন্ধের নির্দেশ দেওয়া চারটি প্রতিষ্ঠান হলো- নগরীর চট্টেশ্বরী রোডের চট্টগ্রাম কসমোপলিটন হাসপাতাল প্রাইভেট লিমিটেড, ডবলমুরিং থানার ডিটি রোডের আসকারাবাদ এলাকার পপুলার মেডিকেল সেন্টার, দামপাড়ার নিরুপনী প্যাথলজী ল্যাবরেটরি ও পাঁচলাইশের সিএসটিএস হাসপাতাল।

এছাড়া অভিযানে পাঁচলাইশের ট্রিটমেন্ট হাসপাতাল প্রাইভেট লিমিটেড ও পলি হাসপাতালের কাগজপত্র সঠিক থাকলেও সেবার মূল্যতালিকা পাওয়া যায় নি। এ সময় প্রতিষ্ঠান দুটিকে সেবার মূল্যতালিকা কাউন্টারে প্রদর্শনের নির্দেশনা দেওয়া হয়।

সিভিল সার্জন ইলিয়াছ চৌধুরী জাগো নিউজকে বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়েল নির্দেশনার পর শনিবার নগরীর ছয়টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়। এর মধ্যে চারটিকে বন্ধের নির্দেশনা দেওয়া হয়।

তিনি আরও বলেন, আমরা যেসব হাসপাতাল বন্ধ করেছি, সেগুলোতে যেসব রোগী আছে, তাদের সুবিধামতো অন্য হাসপাতালে স্থানান্তর করে দেওয়া হবে। তাছাড়া বন্ধের নির্দেশনার তালিকা প্রশাসনকে দেওয়া হবে। প্রশাসন বিষয়গুলোর বাস্তবায়ন করবেন।

ইকবাল হোসেন/এমপি/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]