রমজানে বেশি দাম নিলে দোকান বন্ধের হুঁশিয়ারি মেয়র আতিকের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০০ পিএম, ২৩ মার্চ ২০২৩

রমজান মাসে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দাম নিলে দোকান বন্ধ করে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (২৩ মার্চ) মহাখালী কাঁচাবাজার পরিদর্শনে গিয়ে এ হুঁশিয়ারি দেন তিনি। এসময় তিনি বাজারে মূল্যতালিকা প্রদর্শনের জন্য ডিজিটাল ডিসপ্লে বোর্ড উদ্বোধন করেন।

ডিসপ্লে বোর্ড উদ্বোধনের আগে মেয়র কাঁচাবাজার ঘুরে দেখেন। প্রথমে দুটি মুদি দোকানে এবং পরে একটি চালের দোকানে যান। সেখানে মূল্যতালিকা অনুযায়ী দোকানে পণ্যের দরদাম পরীক্ষা করেন।

আরও পড়ুন: ঢাকায় সবজির দাম পাইকারির চেয়ে খুচরায় দ্বিগুণ

এসময় তিনি দোকানদারদের হুঁশিয়ারি দিয়ে বলেন, ডিসপ্লেতে প্রদর্শিত নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দাম নিলে দোকান বন্ধ করে দেবো। কেউ ছাড় পাবেন না।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মেয়র বলেন, অন্যান্য দেশে রমজান বা অন্য কোনো উৎসব এলে ক্রেতাদের জন্য ছাড় দেয় ব্যবসায়ীরা। আর আমাদের দেশের ব্যবসায়ীরা সাধারণ মানুষকে জিম্মি করে অতিরিক্ত দামে পণ্য বিক্রি করেন। এটা খুবই লজ্জাজনক। আমরা কাউন্সিলরকে আহ্বায়ক করে বাজার মনিটরিং কমিটি করে দিয়েছি। এছাড়া আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট, কাউন্সিলররা মাঠে থাকবেন। কেউ বেশি দাম নিচ্ছে কি না তা জানতে আমরা মনিটরিং করবো পুরো রমজান মাস। বেশি দাম নিয়েছেন এমন অভিযোগ পেলে, দোকান বন্ধ করে দেবো।

আরও পড়ুন: খামার পর্যায়ে ব্রয়লারের কেজি ১৯০-১৯৫ টাকা নির্ধারণ

এসময় বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রুহুল আমিন, ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, প্রধান রাজস্ব কর্মকর্তা আ. ন. ম তরিকুল ইসলাম, অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল বাকী, বাজার মনিটরিং কমিটির আহ্বায়ক ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলামসহ অন্যান্য কাউন্সিলর এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমএমএ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।