চট্টগ্রামে ৫ প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:২৩ এএম, ২৪ মার্চ ২০২৩

রমজানে বাজার নিয়ন্ত্রণে চট্টগ্রামে ভোগ্যপণ্যের বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দিনভর অভিযানে নগরীর স্টেশন রোড এলাকার পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক অভিযানে নেতৃত্ব দেন। অভিযানে রিয়াজউদ্দিন বাজার ও স্টেন রোড এলাকার ফলের দোকান, খেঁজুরের দোকান, চালের দোকান, মুদির দোকান এবং সবজির বাজার পরিদর্শন করা হয়।

অভিযানে ক্রয় ও বিক্রয় রশিদ দেখাতে না পারায় সবুর স্টোরকে ৫ হাজার টাকা, আলিফা এন্টারপ্রাইজকে ২০ বিশ টাকা, মিজান অ্যান্ড ব্রাদার্সকে ১০ হাজার টাকা, মায়েদা ট্রেডার্সকে ৩০ হাজার টাকা, আলী জেনারেল ট্রেডিং, এরাবিয়ান সুপার শপ ও জিহাদ এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি নির্ধারিত মূল্যের বাইরে বিক্রিসহ অন্যান্য পণ্য সঠিক দামে বিক্রি হচ্ছে কি না তা তদারকি করা হয়েছে। বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখা এবং নিরাপদ খাদ্য নিশ্চিত করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলমও অভিযানে অংশ নেন।

ইকবাল হোসেন/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।