ওটিপি কোড নিয়ে বিকাশ-রকেটের টাকা আত্মসাৎ, নারী আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫১ এএম, ২৬ মে ২০২৩

মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে অভিনব কায়দায় প্রতারণা করে বিপুল অর্থ আত্মসাতের অভিযোগে প্রতারক চক্রের মূলহোতা সুখি আক্তারকে (৩০) আটক করেছে র‍্যাব-২।

শুক্রবার (২৬ মে) সকালে র‍্যাব-২ এর সহকারী পরিচালক সিনিয়র এএসপি মো. ফজলুল হক জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন: ক্রেডিট কার্ডের ওটিপি-সিভিডি কোড দিয়ে টাকা খোয়াচ্ছেন গ্রাহক

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগমাধ্যম এবং অনলাইনে প্রতারণা করে অর্থ আত্মসাতের ঘটনা বেড়েছে। এক ধরনের অসাধু চক্র দীর্ঘদিন ধরে বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে প্রতারণা করে বিভিন্ন কৌশলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। প্রতারক চক্রটি প্রথমে হ্যালো, বিকাশ থেকে রুমি (ছদ্মনাম) বলছি। বিকাশ অ্যাকাউন্ট আপগ্রেডের কাজ চলছে, বিকাশ থেকে আপনার মোবাইলে ভেরিফিকেশন কোড (ওটিপি) এসএমএস করা হয়েছে। কোডটি আমাকে দিন। অন্যথায় আপনার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে।

তিনি বলেন, এভাবে প্রতারণা করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে বিকাশ হ্যাকিংয়ের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় এ চক্র। এ ঘটনার মূল অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে র‍্যাব-২ ছায়া তদন্ত এবং গোয়েন্দা নজরদারি বাড়ায়।

আরও পড়ুন: মোবাইল অ্যাকাউন্ট নিরাপদ রাখতে সন্দেহজনক ফোন কেটে দিন

এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে র‍্যাব-২ এর একটি আভিযানিক দল গতকাল বৃহস্পতিবার দিনগত রাতে রাজধানীর ধানমন্ডি থানা এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে সুখি আক্তারকে আটক করা হয়।

আটক ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনিসহ চক্রের অন্য সদস্যরা মিলে মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে অভিনব কায়দায় প্রতারণা করে টাকা আত্মসাৎ করে আসছিলেন। তার দেওয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে চক্রের সঙ্গে জড়িত অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আরও পড়ুন: বিকাশ-নগদে প্রতারণায় টাকা আত্মসাৎ, আইনজীবী গ্রেফতার

আটক সুখি আক্তারের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।

টিটি/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।