সিআইডিপ্রধান

অপরাধীর কৌশল মোকাবিলায় প্রযুক্তিগত জ্ঞানের বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫২ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৩

অপরাধীদের নতুন নতুন কৌশল মোকাবিলায় প্রযুক্তিগত জ্ঞানের বিকল্প নেই বলে জানিয়েছেন সিআইডিপ্রধান এডিশনাল আইজিপি মোহাম্মদ আলী মিয়া। তিনি বলেন, বিজ্ঞানভিত্তিক তদন্তের ওপর সর্বাধিক গুরুত্ব দিতে হবে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সিআইডি সদরদপ্তরে ক্রিমিনাল ইন্টেলিজেন্স অ্যানালাইসিস ও সাইবার ইন্টেলিজেন্স কোর্সের সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সিআইডিপ্রধান বলেন, প্রশিক্ষণলব্ধ জ্ঞান কর্মক্ষেত্রে প্রয়োগ করতে পারলে অপরাধীরা যতই নতুন নতুন কৌশল গ্রহণ করুক না কেন, তাদের আইনের আওতায় নিয়ে আসা এবং সর্বোচ্চ সাজা নিশ্চিত করা সম্ভব হবে।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ ও ক্রেস্ট প্রদান করেন।

অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি হাসিব আজিজ। এছাড়া উপস্থিত ছিলেন সিআইডির ডিআইজি (এইচআরএম ও ঢাকা মেট্রো) মো. মাইনুল হাসান ও ডিআইজি (সিপিসি) শ্যামল কুমার নাথ।

কুরআন তেলাওয়াত এর মাধ্যমে প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানের সূচনা করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিআইডির ডিআইজি (এইচআরএম ও ঢাকা মেট্রো) মো. মাইনুল হাসান। সিআইডির সার্বিক কার্যক্রম, কাঠামো, জনবল ও অর্জন সম্পর্কিত সংক্ষিপ্ত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন সিআইডির বিশেষ পুলিশ সুপার এ.কে.এম এমরান ভূঞা।

আরএসএম/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।