ফিলিস্তিনে হামলা বন্ধে বিশ্ব নেতাদের প্রতি ন্যাপের আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৮ পিএম, ১২ মে ২০২১

পবিত্র আল-আকসায় দখলদার ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলা এবং গাজায় নির্বিচারে বিমান হামলায় ৩৬ জন ফিলিস্তিনি নিহতের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ। একইসঙ্গে ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি আগ্রাসন বন্ধ ও দখলদারিত্বের অবসানে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে দলটি।

বুধবার (১২ মে) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া এ আহ্বান জানান।

বিবৃতিতে নেতারা বলেন, ফিলিস্তিনি জনগণের ওপর পরিচালিত ইহুদিবাদী ইসরায়েলির নৃশংসতা ও গাজায় বিমান হামলা বন্ধ করতে হবে। ইসরাইলের অবৈধ দখলদারিত্ব থেকে ফিলিস্তিনকে মুক্ত করতে হবে। এ জন্য জাতিসংঘ, ওআইসিসহ বিশ্ব মুসলিম ও বিশ্ব সম্প্রদায়কে জরুরিভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করতে হবে।

তারা বলেন, ফিলিস্তিনিরা এখন নিজ দেশে পরবাসী। তাদের জীবন প্রবাসীদের চেয়েও খারাপ। ইসরায়েলিরা নিরাপত্তার নামে ফিলিস্তিনিদের এলাকা ঘিরে ফেলছে। কাঁটাতারের বেড়া দিয়ে তাদের চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। শুক্রবার আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর হামলার ঘটনাটিও এই সূত্রে ঘটেছে। দফায় দফায় ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনিদের ওপর চড়াও হয়। শেষ পর্যন্ত তারা আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের ওপরও হামলা চালিয়েছে।

ফিলিস্তিনে হামলা ও দখলদারিত্ব বন্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে জোরালো প্রতিবাদ জানানোর আহ্বান জানায় ন্যাপ নেতারা।

কেএইচ/এএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]