এবারের ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে: কাদের মির্জা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ১৩ জানুয়ারি ২০২২

এবারের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনেকটাই সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে বলে মন্তব্য করেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে তার আত্মজীবনী ‘সত্য যে কঠিন’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে কাদের মির্জা এ কথা বলেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, এবারের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনেকটাই সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। এই ধারাবাহিকতা যদি বজায় থাকে, একটি নিরপেক্ষ (জাতীয়) নির্বাচন যদি জননেত্রী শেখ হাসিনা দিতে পারেন, তাহলে তিনি মানুষের হৃদয়ের মণিকোঠায় স্থান পাবেন। এর মাধ্যমে আমরা এদেশে সুশাসন প্রতিষ্ঠা করতে পারবো।

এখন যে অনিয়ম বাংলাদেশে চলছে সেটা ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর শুরু হয়েছে উল্লেখ করে কাদের মির্জা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল হয়েছে। তবে কিছু কিছু বিষয় লিখেছি বইয়ে যে, আমাদের বর্তমান ভোট নিয়ে যে রাজনীতি তার অবসান হওয়া উচিত। এ ব্যবস্থা চলতে দেওয়া যায় না। মানুষের ভোটাধিকার হরণ করার জন্য বঙ্গবন্ধু স্বাধীনতা দেননি। জিয়াউর রহমান ক্ষমতায় এসে এদেশের মানুষের ভোটাধিকার হরণ করেছেন।

‘যারা অপরাজনীতি করে তারা যে সরকারই আসুক, তাদের থেকে সুবিধা নেয়। আমি এখনো মনে করি, সুষ্ঠু নির্বাচন হলে অনেক নেতা এখনো পালানোর সুযোগ পাবে না। প্রধানমন্ত্রী দলে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য অনেক চেষ্টা করছেন। সেজন্য একরামুল হক চৌধুরীকে দলের (নোয়াখালী জেলা আওয়ামী লীগের) সাধারণ সম্পাদক পদ থেকে বাদ দিয়েছেন। গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমকে (মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে) বাদ দিয়েছেন। তাদের বাদ দেওয়া হয়েছে অপরাজনীতির কারণে।’

অযোগ্য লোকদের ইউপি নির্বাচনে সুযোগ দেওয়া হয়েছে অভিযোগ করে মেয়র কাদের মির্জা বলেন, ইউনিয়ন নির্বাচনে অনেক অযোগ্য লোককে সুযোগ দেওয়া হয়েছিল। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এদের কারণে দলকে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছে।

‘সত্য যে কঠিন’ বইয়ের প্রকাশক ইন্তামিন প্রকাশনের স্বত্বাধিকারী এস এম ইউনুসের সভাপতিত্বে অনুষ্ঠানে কাদের মির্জার সহধর্মিণী আক্তার জাহান বকুল, তার স্বজন ও নোয়াখালীর রাজনীতিকরা উপস্থিত ছিলেন।

এএএম/এইচএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]