অনির্বাচিত সরকার কোনো আইন করতে পারে না: মির্জা আব্বাস

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ২০ জানুয়ারি ২০২২
মির্জা আব্বাস/ফাইল ছবি

অনির্বাচিত সরকার কোনো আইন পাস করতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রীর সমালোচনা করে মির্জা আব্বাস বলেন, আজকে পত্রিকায় দেখলাম হাছান মাহমুদ বলেছেন- ‘বিএনপি বোঝে না আমরা কি করতে যাচ্ছি।’ বিএনপি খুব ভালো করে বোঝে আপনারা কি করতে যাচ্ছেন। আপনারা বাকশালকে পুনর্প্রবর্তন করতে যাচ্ছেন। এটা বিএনপি খুব ভালো জানে।

সরকারের প্রতি প্রশ্ন রেখে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, আপনারা কিসের আইন পাস করবেন? আপনারা তো অনির্বাচিত সরকার। আপনারা কোনো আইন পাস করতে পারেন না। আপনারা যে আইন করবেন সেটি বাংলার মানুষের কাছে গ্রহণযোগ্য হবে না।

জিয়াউর রহমানের স্মৃতিচারণ করে সাবেক এই মন্ত্রী বলেন, এখানে অনেকেই রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে দেখেন নাই। তার সঙ্গে কাজ করার সুযোগ হয় নাই। আর যদি এমনি এমনি দিবসগুলো চলে যায় তাহলে জিয়াউর রহমান সম্পর্কে জানা হবে না। আধুনিক বাংলাদেশের রূপকার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। আমাদের যাদের জিয়ার সঙ্গে রাজনীতি করার সুযোগ হয়েছে সেদিক থেকে বলতে চাই, আমরা একজন ক্ষণজন্মা পুরুষকে হারিয়েছি।

তিনি বলেন, যারা ভেবেছিল জিয়াউর রহমানকে শেষ করে দিলে বিএনপি শেষ হয়ে যাবে, তাদের মুখে ছাই দিয়ে বিএনপি টিকে আছে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পর বেগম জিয়া আজ হাসপাতালে ধুকে ধুকে মৃত্যুশয্যায় জীবন কাটাচ্ছেন। আমাদের নেতা তারেক রহমান বিদেশের মাটি থেকে বাংলাদেশে আসার প্রহর গুনছেন।

এসময় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]