জনগণকে সম্পৃক্ত করে রাস্তায় নামা ছাড়া কোনো পথ নেই: দুদু

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ০৬ আগস্ট ২০২২

জনগণকে সম্পৃক্ত করে রাস্তায় নামা ছাড়া কোনো পথ নেই। যেকোনো অর্থে জনগণকে সম্পৃক্ত করে যদি রাস্তায় নেমে আসতে পারি তাহলে এ দেশের মানুষের চূড়ান্ত বিজয় হবে। দেশের মানুষের দুর্দিন কেটে যাবে।

শনিবার (৬ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে এক মানববন্ধনে এসব কথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

দুদু বলেন, গত ৫০ বছরে ডিজেল,পেট্রলের দাম এতো বাড়েনি, যা এ সরকারের আমলে বেড়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। যখন কেউ এর প্রতিবাদ করে তখন হামলা, মামলা, গুম, নিখোঁজ করে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তিন, চার বছর ধরে জেলে আটক করে রাখা হয়েছে। আজ সব রাজনৈতিক দলের নেতাদের কোনো না কোনোভাবে চাপ দেওয়া হচ্ছে, মামলা দেওয়া হচ্ছে।

দুদু বলেন, রাজনৈতিক দল হচ্ছে মানুষের কষ্টের সময় পাশে দাঁড়ানো। মানুষের স্বার্থে সিদ্ধান্ত গ্রহণ করা। মানুষের প্রয়োজনে দায়িত্ব গ্রহণ করা। সেটি যদি করা সম্ভব না হয় তাহলে একটি রাজনৈতিক দলের ব্যর্থতার সীমা-পরিসীমা থাকে না।

তিনি বলেন, হামলা-মামলা পাকিস্তান আমলে হয়েছে। দেশ স্বাধীন হওয়ার প্রথম পর্যায়ে হয়েছে। এরশাদের আমলে হয়েছে। গত ৫০ বছরে বিভিন্ন সময় হয়েছে। কিন্তু এ সরকারের আমলে সবকিছু ছাড়িয়ে গেছে। আমরা যদি ঐক্যবদ্ধভাবে রাস্তায় দাঁড়াতে পারি তাহলে মুক্তি মেলবে।

কারণ বাংলাদেশের জন্ম হয়েছে রক্ত ও যুদ্ধের মাধ্যমে। এ আন্দোলন সফল করা সম্ভব হয় তখনই যখন সাধারণ মানুষ আন্দোলনে অংশগ্রহণ করে। সেদিকে নজর দিয়ে আমরা যদি রাস্তায় নেমে আসতে পারি তাহলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে।

লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানসহ এসময় আরও অনেকে উপস্থিত ছিলেন।

কেএইচ/এমআইএইচএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]