আন্দোলনের জন্য ঢাকাকে গুরুত্ব দিতে বলছে বিএনপির তৃণমূল!

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:২০ পিএম, ০৩ অক্টোবর ২০২২
ফাইল ছবি

সরকার পতনের একদফা আন্দোলনের আগে ঢাকা মহানগরকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সাজানোর আহ্বান জানিয়েছেন বিএনপির রাজশাহী, রংপুর ও কুমিল্লা বিভাগের জেলা ও মহানগর পর্যায়ের নেতারা।

তারা বলেছেন, বিগত দুটি আন্দোলন ঢাকা মহানগরের ব্যর্থতার জন্য সফল হতে পারেনি। তবে আগের মহানগর কমিটির চেয়ে এবারের কমিটি অনেক বেশি তৎপর। এরপরও আন্দোলন শুরুর আগে গুরুত্বপূর্ণ এই ইউনিটকে সর্বোচ্চ শক্তিশালী করতে হবে। সারাদেশে আন্দোলনের সফলতাকে কার্যকরী করতে ঢাকা মহানগরকেই দায়িত্ব নিতে হবে।

সোমবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই তিন বিভাগের নেতাদের সঙ্গে বৈঠককালে তারা এসব কথা বলেন।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

জেলা ও মহানগর পর্যায়ের সভাপতি/আহ্বায়ক, সাধারণ সম্পাদক/সদস্য সচিবরা উপস্থিত ছিলেন।

জেলা ও মহানগর নেতারা বলেন, আন্দোলন কর্মসূচিতে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনকে বিএনপির সঙ্গে সমন্বয় করার উদ্যোগ নিতে হবে। অনেক ক্ষেত্রে বিএনপির নেতাদের সঙ্গে ওইসব অঙ্গ সংগঠনের নেতাদের দূরত্ব রয়েছে। তারা দলের চেইন অব কমান্ড মানতে নারাজ। এতে কর্মসূচি বাস্তবায়নে অনেক বেগ পেতে হয়।

১০ সাংগঠনিক বিভাগে সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। আগামী ১২ অক্টোবর থেকে এই সমাবেশ শুরু হবে। শুরুর দিন চট্টগ্রাম, ১৫ অক্টোবর ময়মনসিংহ, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং সবশেষে ১০ ডিসেম্বর ঢাকায় হবে সমাবেশ।

এসব সমাবেশসহ সব কর্মসূচি সফল করতে দ্বন্দ্ব ভুলে ঐক্যবদ্ধভাবে আগামী দিনের আন্দোলন সফল করার নির্দেশও দেন দলটির শীর্ষ নেতারা।

কেএইচ/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।