দুই মামলায় যুবদল নেতা দিপ্তীর রিমান্ড নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০১:২৯ এএম, ২৩ জানুয়ারি ২০২৩
মোশররফ হোসেন দিপ্তী

চট্টগ্রামের কাজির দেউড়িতে পুলিশের সঙ্গে সংঘর্ষের দুই মামলায় নগর যুবদল সভাপতি মোশররফ হোসেন দিপ্তীর রিমান্ড নামঞ্জুর করেছেন আদালত। রোববার (২২ জানুয়ারি) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালত তার রিমান্ড আবেদন নামঞ্জুর করেন।

এর আগে দুই মামলায় তদন্ত কর্মকর্তা ৭ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। অন্যদিকে পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে আরও দুই মামলায় গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন পৃথক আদালত। রোববার দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মেহনাজ রহমানের আদালত এ আদেশ দেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের জিআরও (কোতোয়ালি থানা) আবছার উদ্দিন রুবেল জানান, কোতোয়ালি থানার দুই মামলায় তদন্ত কর্মকর্তা সাত দিন করে রিমান্ড চাইলেও শুনানি শেষে আদালত তা নামঞ্জুর করেছেন। আরেক আদালতে তাকে আরও দুই মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

আরও পড়ুন: চট্টগ্রাম মহানগর যুবদল সভাপতি কুমিল্লায় গ্রেফতার

গত ১৭ নভেম্বর দিনগত রাতে কুমিল্লা থেকে মোশাররফ হোসেন দিপ্তীকে গ্রেফতার করে পুলিশ। পরদিন তাকে দুই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করা হয়। ওই দুই মামলায় তার ৭ দিনের রিমান্ড চান তদন্ত কর্মকর্তা।

এর আগে ১৬ জানুয়ারি বিকেলে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, নির্দলীয়-নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি। একপর্যায়ে কাজির দেউড়ি এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিএনপি নেতাকর্মীরা। এসময় গাড়ি ভাঙচুর, পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ ও পুলিশের ওপর ইটপাটকেল ছোড়েন বিএনপির নেতাকর্মীরা। পুলিশ টিয়ার শেল, রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ওই সংঘর্ষের ঘটনায় ১৬ জানুয়ারি রাতেই চারটি মামলা করেছে পুলিশ। পুলিশের ওপর হামলা, সরকারি সম্পদ বিনষ্ট, বিস্ফোরক দ্রব্য আইন ও সন্ত্রাস দমন আইনে এসব মামলা করা হয়। এসব মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন এবং সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ বিএনপির প্রায় ৬শ নেতাকর্মীকে আসামি করা হয়।

ইকবাল হোসেন/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।