ভারতকে বিশ্বকাপ জয়ের অভিনন্দন জানিয়ে বিপাকে পাকিস্তানি পেসার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ২১ জুন ২০১৯

বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের হারের ফলে লঙ্কা কাণ্ড বয়ে যাচ্ছে পুরো দেশটিতে। এই দলটিকে ক্রিকেট থেকে নিষিদ্ধের দাবি জানিয়ে আদালতে পিটিশনও দাখিল করেছেন এক পাগল সমর্থক। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে বিশ্বকাপে সাতবারের দেখায়ও জয় না পাওয়ায় তাদের ধৈর্য্যহারা হওয়াই তো স্বাভাবিক।

উল্টো চিত্র ভারতে। পাকিস্তানকে হারানোর পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশংসায় ভাসছে ভারতীয় দল। সাবেক ক্রিকেটার থেকে সাধারণ সমর্থকরা যার যার অবস্থান থেকে নিজ দলকে অভিনন্দন জানাচ্ছেন। যেমনটা জানিয়েছিলেন ভারতীয় গণমাধ্যম 'আজতাক'-এর নারী সাংবাদিক মুমতাজ খান।

কিন্তু টুইটারে ওই অভিনন্দন বার্তার নিচে কমেন্ট করতে গিয়ে বিপদে পড়েছেন পাকিস্তানি পেসার হাসান আলি। বোকামি করলে যা হয়! আসলে কি ঘটেছিল?

hasan-2

ভারতীয় দলকে অভিনন্দন জানিয়ে মুমতাজ খান নামের ওই সাংবাদিক লিখেছিলেন, ‘দারুণ এক জয় ও আমাদের অবিস্মরণীয় এক মুহূর্ত দেয়ার জন্য ধন্যবাদ ভারতীয় দলকে। একজন ভারতীয় হিসেবে গর্ববোধ করছি। এবার বিশ্বকাপ ট্রফিটা সঙ্গে করে নিয়ে আসুন।’

হাসান আলি ওই টুইটের জবাবে লিখে দেন, ‘আপনার দোয়া কবুল হবে। অভিনন্দন!’

এমনিতেই তাদের দল বিশ্বকাপ থেকে প্রায় ছিটকে পড়েছে, এমন সময়ে চিরপ্রতিদ্বন্দ্বিদের শুভকামনা জানিয়ে হাসান আলির এমন কমেন্ট দেখে রাগ হওয়ারই কথা সমর্থকদের!

ওয়াকাস আহমেদ নামে এক সমর্থক লেখেন, ‘অত্যন্ত হতাশাজনক! এই লোকদের কোন লজ্জা-শরম নেই!’ এরকম আরও অনেক জবাব আসতে থাকে। শেষ পর্যন্ত টুইটটি ডিলিট করতে বাধ্য হন হাসান আলি।

এএইচএস/এমএমআর/পিআর