কলম্বো পৌঁছালেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৬ পিএম, ১২ এপ্রিল ২০২১

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কার রাজধানি কলম্বো গিয়ে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। ২১ ক্রিকেটার এবং ২০ কর্মকর্তাসহ মোট ৪১ জনের বহর একটি চাটার্ড ফ্লাইটে করে আজ দুপুর ১২টায় রওয়ানা হয় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে।

প্রায় তিন ঘণ্টার ভ্রমণ শেষে বিকাল ৩টার দিকে কলম্বোয় গিয়ে পৌঁছায় বাংলাদেশ দলের বহরটি। এ সময় কলম্বো বিমান বন্দরে বাংলাদেশ দলকে অভ্যর্থনা জানানো হয়।

তবে করোনা প্রটোকল অনুসারে বিমান বন্দরেই বাংলাদেশ দলের সব সদস্যেরই কোভিড-১৯ টেস্টের জন্য স্যাম্পল (পিসিআর টেস্ট) নেয়া হয়। এরপরই নিগোম্বোয় দলের ক্রিকেটার এবং কর্মকর্তাদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়। এখানে তিনদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকবে বাংলাদেশ দল।

রুম কোয়ারেন্টাইন পর্ব শেষে আগামী ১৫ ও ১৬ এপ্রিল কোয়ারেন্টাইন অনুশীলন করবে বাংলাদেশ দল। এরপর ১৭-১৮ এপ্রিল হবে নিজেদের মধ্যকার দুইদিনের প্রস্তুতি ম্যাচ। এই ম্যাচে সবার অবস্থা পর্যালোচনা করে ঘোষণা দেয়া হবে টেস্ট সিরিজের মূল স্কোয়াড।

পরে ১৯ ও ২০ এপ্রিল থাকছে দুই দিন অনুশীলনের সুযোগ। অনুশীলন শেষে ২১ এপ্রিল থেকে শুরু হবে মূল সিরিজের লড়াই। পরে দ্বিতীয় ম্যাচ হবে ২৯ এপ্রিল থেকে। দুইটি ম্যাচই হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে। সিরিজ শেষে ৪ মে দেশে ফিরে আসবে বাংলাদেশ দল।

শ্রীলঙ্কা সফরের প্রাথমিক স্কোয়াড
মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

আইএইচএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]