লেগি লিখন আর বাঁহাতি নাবিল সামাদকে নিয়ে অন্যরকম অনুশীলন তামিমের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:১৮ পিএম, ১৬ জানুয়ারি ২০২২

মাঠে এসেছেন সবার আগে। আজ রোববার বিসিবি একাডেমি মাঠে ব্লু ট্র্যাক স্যুট পরা তামিম ইকবালের দেখা মিললো সকাল ১১টা বাজতেই। মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ আর মাশরাফিরা মাঠে আসলেন তার অনেক পরে।

মেন্টর মোহাম্মদ সালাউদ্দীন এবং দীর্ঘদিনের সহযোগি মুশফিক, মাশরাফিকে নিয়ে একান্তে কিছুক্ষণ আড্ডা দেয়ার পর একসময় প্যাড-গ্লাভস এবং হেলমেট পরে ব্যাট হাতে নেটে হাজির হয়ে যান তামিম ইকবাল।

শেরে বাংলার একাডেমি মাঠের ঠিক সেন্টার উইকেটে একটা নেটে ব্যাটিং করলেন দেশ সেরা ওপেনার। তবে অনুশীলনের ধরণটা খানিক ভিন্ন।

কোন পেস বোলার ছিল না নেটে। টিম বাংলাদেশের সাপোর্র্টিং স্টাফ নাসির স্টিকে বল ছুঁড়ে দিলেন তামিমকে। এরপর তামিমের নেটে বোলার হিসেবে দেখা মিললো দুজনকে; স্পিনার জুবায়ের হোসেন লিখন এবং নাবিল সামাদ।

লেগ আর বাঁ-হাতি স্পিন, খুব ভাল করে লক্ষ্য করুন- প্রায় একই ক্যাটাগরির দু’জন বোলারের বিপক্ষে নেটে নিজেকে ঝালাই করলেন মিনিস্টার গ্রুপ ঢাকা দলের এই ওপেনার।

সাধারণতঃ বাঁ-হাতি টপ অর্ডারদের বিপক্ষে আজকাল ডানহাতি অফস্পিনারকেই ভাবা হয় সবচেয়ে কার্যকর দাওয়াই, সেখানে উল্টো তার কাছে আসা মানে লেগ ও বাঁ-হাতি স্পিনের বিপক্ষে কেন নেটে নিজেকে প্রস্তুত করলেন তামিম?

তা তিনিই হয়তো ভাল জানেন। তবে অফস্পিনার বাদ দিয়ে তার অফস্ট্যাম্পের আশপাশ থেকে ভেতরে আসা স্পিনের বিপক্ষে নিজেকে ঝালিয়ে নেয়ার কোন না কোন কারণ অবশ্যই আছে তার। তবে এই কৌতুহলের উত্তরটা জমা থাকলো তামিমের কাছেই।

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]