এবার কোয়ার্টারেই বাংলাদেশের সামনে সেই ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৭ এএম, ২৩ জানুয়ারি ২০২২

১০ ফেব্রুয়ারি, ২০২০। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে দিনটি স্বর্ণাক্ষরেই লিখা রয়েছে। দেশের ক্রিকেটে এদিনই যে প্রথম একটি বিশ্বকাপ ট্রফি যুক্ত হয় বাংলাদেশের নামের পাশে।

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের স্নায়ুক্ষয়ী ফাইনালে চারবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বচ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এখনও তারা চ্যাম্পিয়ন।

এর মধ্যে আরেকটি বিশ্বকাপ শুরু হয়ে গেছে। বাংলাদেশের সামনে আবার পড়েছে সেই ভারত। তবে এবার ফাইনালে নয়, কোয়ার্টার ফাইনালেই দেখা হয়ে যাচ্ছে উপমহাদেশের দুই প্রতিদ্বন্দ্বীর।

শনিবার রাতে আরব আমিরাতকে বৃষ্টি আইনে ৯ উইকেটে হারিয়ে যুব বিশ্বকাপ সুপার লিগ কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ‘এ’ গ্রুপ থেকে রানারআপ হয়ে পরেরপর্বে পা রেখেছে যুবা টাইগাররা।

অন্যদিকে উগান্ডাকে ৩২৬ রানে উড়িয়ে দিয়ে ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ফলে কোয়ার্টার ফাইনালে নিশ্চিত হয়েছে বাংলাদেশ-ভারত লড়াই।

ভারত কি এবার গত বিশ্বকাপ ফাইনালে হারের শোধ নেবে? নাকি আরও একবার ভারতীয়দের স্বপ্ন ভেঙে দেবে বাংলাদেশ? উত্তরটা জানা যাবে ২৯ জানুয়ারি। ম্যাচটি হবে এন্টিগা-বারবুডার কলিজ ক্রিকেট স্টেডিয়ামে।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]