তিন বছর পর সাব্বিরের সেঞ্চুরি, মাশরাফিদের সহজ জয়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৬ পিএম, ১৮ এপ্রিল ২০২২

প্রথমে সেঞ্চুরি হাঁকালেন সাব্বির রহমান। শেষদিকে ঝড় তুললেন ভারতীয় চিরাগ জানি। পরে বল হাতে জাদু দেখালেন নাবিল সামাদ, একাই নিলেন পাঁচ উইকেট। এ তিনজনের জাদুকরী পারফরম্যান্সে জয় দিয়েই ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগ শুরু করলো লেজেন্ডস অব রূপগঞ্জ।

বিকেএসপির ৪ নম্বর মাঠে সাব্বিরের ১১১ বলে ১২৫ ও চিরাগের ৬৬ বলে ৯৫ রানের ইনিংসে ভর করে ৩২৫ রানের বিশাল সংগ্রহ পায় রূপগঞ্জ। জবাব দিতে নেমে সাদ নাসিমের সেঞ্চুরির পরও ২৭০ রানের বেশি করতে পারেনি রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। ফলে ৫৫ রানে জিতেছে মাশরাফি বিন মর্তুজার দল।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে রূপগঞ্জ টাইগার্সের পক্ষে একাই লড়েছেন পাকিস্তানি ব্যাটার সাদ নাসিম। ইনিংসের ১৫তম ওভারে ব্যাটিংয়ে নেমে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তিনি। তার ব্যাট থেকে এসেছে ৯ চার ও ৪ ছয়ের মারে ১০৭ বলে ১১৬ রান।

লেজেন্ডস অব রূপগঞ্জের পক্ষে বল হাতে মাত্র ৪৭ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার নাবিল সামাদ। লিস্ট এ ক্যারিয়ারে তার এটি তৃতীয় ফাইফার। এছাড়া অফস্পিনার সঞ্জিত সাহা ২, মাশরাফি মর্তুজা ১ ও মেহেদি হাসান রানার শিকার ১টি উইকেট।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন লেজেন্ডসের অধিনায়ক মাশরাফি। ব্যাট করতে নেমে শুরুতে ২ উইকেট হারিয়ে ফেলে লেজেন্ডস অব রূপগঞ্জ। ৭ রানে ওপেনার সাব্বির হোসেন এবং ১৬ রানে বিদায় নেন রাকিবুল হাসান নয়ন।

তিন নম্বরে ব্যাট করতে নেমে সাব্বির রহমান রুম্মন রীতিমত টর্নেডো বইয়ে দিয়েছেন রূপগঞ্জ টাইগার্সের বোলারদের ওপর। ১১১ বলে তিনি খেলেছেন ১২৫ রানের বিশাল ইনিংস। চার আর ছক্কার বন্যা বইয়ে দেন তিনি। মোট ৮টি করে বাউন্ডারি এবং ছক্কা মেরেছেন সাব্বির।

যেকোনো স্বীকৃত ক্রিকেটে প্রায় তিন বছরের বেশি সময় সেঞ্চুরি করেন সাব্বির। শুধু সাব্বির নন, লেজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ব্যাট হাতে ঝড় বইয়ে দিয়েছেন ভারতীয় রিক্রুট চিরাগ জানিও। ৬৬ বলে ৯৫ রানের ইনিংস খেলেছেন তিনি। ৪টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মারও মেরেছেন।

শেষ পর্যন্ত প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ৩২৫ রান। নাঈম ইসলাম করেছেন ৩৩ রান। মুকিদুল ইসলাম মুগ্ধ নেন ২ উইকেট, ১টি করে উইকেট নেন নাসুম আহমেদ, ফরহাদ রেজা এবং শরিফুল্লাহ।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।