নতুন ‘টাইগার’ আগমনের ঘোষণা দিলেন নাসুম!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৮ এএম, ১৪ জুলাই ২০২২

অফস্ট্যাম্পের বাইরে পড়া ডেলিভারি টার্নের জন্য খেলতে গিয়েছিলেন শামার ব্রুকস। বলটি টার্ন করলো ঠিক, তবে বাঁহাতি অর্থডক্সের মতো টার্ন করে বাইরে না গিয়ে বরং নিখুঁতভাবে ঢুকে গেলো ভেতরে। অপ্রস্তুত ব্রুকস ভুল লাইনে খেলে পরাস্ত, হয়ে গেলেন বোল্ড।

বুধবার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে এভাবেই নিজের প্রথম উইকেটটি নেন নাসুম আহমেদ। ব্রুকসকে আউট করার পর দুই হাত দিয়ে 'টি' বানিয়ে অন্যরকম এক উদযাপন করেন ২৭ বছর বয়সী এ বাঁহাতি স্পিনার। যা সাধারণত রিভিউ নেওয়ার বেলায় দেখিয়ে থাকেন খেলোয়াড়রা।

কিন্তু সরাসরি বোল্ড করে উইকেট পাওয়ার পরে রিভিউ নেওয়ার সংকেত কেনো দেবেন নাসুম? অনেকেরই ধারণা ছিল, প্রথম ম্যাচে রিভিউয়ের কারণে উইকেটবঞ্চিত থাকার আক্ষেপ থেকেই হয়তো এমনটা দেখিয়েছেন নাসুম। তবে তিনি নিজের জানিয়েছেন, এর পেছনে গল্পটা ভিন্ন।

ব্রুকসের পর শাই হোপ এবং নিকোলাস পুরানকেও আউট করেছেন নাসুম। সবমিলিয়ে ১০ ওভারে চার মেইডেনসহ মাত্র ১৯ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতে খেলতে নামা এ স্পিনার। বাংলাদেশের ৯ উইকেটের জয়ে নাসুমের হাতেই উঠেছে ম্যাচসেরার পুরস্কার।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে নাসুমের কাছে সেই উদযাপনের কারণ জানতে চান উপস্থাপক ড্যারেন গঙ্গা। তখন নাসুম বুঝিয়ে দেন, ‘টি’ দিয়ে আসলে টাইগার বুঝিয়েছেন। নাসুম মুখে বলেন, ‘এর মানে হলো, নিউ টাইগার ইজ কামিং (নতুন বাঘ আসছে)।’

পরে নিজের অনুভূতির কথা জানিয়ে এ বাঁহাতি স্পিনার আরও বলেন, ‘আলহামদুলিল্লাহ আমি খুব রোমাঞ্চিত ছিলাম যে প্রথম ম্যাচে কোনো উইকেট পাইনি, পরের ম্যাচে যাতে উইকেট পাই। আমি জায়গায় বল করার চেষ্টা করেছি। উইকেটে যে সুবিধা ছিল, সেটা নেওয়ার চেষ্টা করেছি।’

নাসুমের সাফল্যে খুশি অধিনায়ক তামিম ইকবালও। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘যখন সাকিব (আল হাসান) এখানে থাকে, সে (নাসুম) ম্যাচ খেলার সুযোগ পায় না। আমার মতে, সে আজকে অবিশ্বাস্য বোলিং করেছে। কন্ডিশনটা বেশ ভালোভাবে কাজে লাগিয়েছে।’

এসএএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।