এ জয়গুলোকে খুব উঁচুতে রাখতে চাই না: তামিম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০৪ পিএম, ১৭ জুলাই ২০২২

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এর আগে প্রথম দুই ম্যাচে জয়ের ব্যবধান ছিল যথাক্রমে ৬ ও ৯ উইকেটের। তিন ম্যাচেই টস জিতেছেন তামিম ইকবাল। তিনবারই আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগার অধিনায়ক।

তিনটি ম্যাচেই মূলত টসের পরপরই নিশ্চিত হয়ে গেছে ম্যাচের ফলাফল। গায়ানার প্রভিডেন্সে মাত্রাতিরিক্ত ধীরগতির ও নিচু উইকেটে বাংলাদেশের স্পিনারদের সামনে দাঁড়াতেই পারেনি ক্যারিবীয়রা। প্রথম ম্যাচে মেহেদি হাসান মিরাজ, দ্বিতীয় ম্যাচে নাসুম আহমেদ ও শেষ ম্যাচে তাইজুল ইসলামের হাতে উঠেছে ম্যাচসেরার পুরস্কার।

স্পিনবান্ধব এ উইকেটে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করার পর এ তিন জয় নিয়ে খুশি হচ্ছেন না টাইগার অধিনায়ক। বরং ভালো উইকেটে খেলা হলে নিজেদের আরও ভালো খেলতে হবে বলে মনে করেন তামিম। তৃতীয় ম্যাচের পর সংবাদ সম্মেলনে এ বিষয়ে কথা বলেছেন তিনি।

তামিমের ভাষ্য, ‘আমি এ জয়গুলোকে খুব উঁচুতে রাখতে চাই না। এটা নিয়ে খুব বেশি রোমাঞ্চিত না। কারণ স্পিনারদের জন্য খুব বেশি সহায়তা ছিল। এ কারণে দুনিয়া জিতে ফেলেছি, (ব্যাপারটা অমন) না। ভালো উইকেটে খেললে আমাদের আরও ভালো খেলতে হবে।’

তিনি আরও বলেন, ‘সিরিজটাই ছিল স্পিনারদের। আমরা ওদের চেয়ে ভালো বল করেছি। এজন্যই জিতেছি। যাকে সুযোগ দিয়েছি, নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে। তাইজুল বড় উদাহরণ। গোটা সফর জুড়ে দলের সাথে আছে, একটা ম্যাচও খেলার সুযোগ পায়নি। শেষ ম্যাচে যখন সুযোগ পেল নিজেকে প্রমাণ করলো।’

এসএএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।