শনিবার মোহামেডানের হয়ে খেলবেন সাকিব

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:০৩ পিএম, ৩০ মার্চ ২০২৩

তিনি ত্রাতা হতে পারবেন কিনা, মাঝনদীতে হাবুডুবু খাওয়া মোহামেডানের হাল ধরা সম্ভব হবে কি হবে না, তা বলে দেবে সময়। তবে এখনকার খবর, মোহামেডানের কঠিন বিপদ ও চরম সংকটে অবশেষে হাল ধরতে যাচ্ছেন সাকিব আল হাসান।

১ এপ্রিল শনিবার বিকেএসপিতে শেখ জামালের বিপক্ষে মোহামেডানের হয়ে খেলতে মাঠে নামবেন সাকিব। মোহামেডানের উচ্চ পর্যায়ের এক সূত্র জাগো নিউজকে বৃহস্পতিবার রাতে এই তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, ৩১ মার্চ শুক্রবার সন্ধ্যায় আয়ারল্যান্ডের সাথে চট্টগ্রামে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলা শেষে রাতের ফ্লাইটে ঢাকা চলে আসবেন টি-টোয়েন্টি দলে থাকা মোহামেডানের তিন ক্রিকেটার-সাকিব, মেহেদি হাসান মিরাজ ও রনি তালুকদার। পরদিন শনিবার সকালে বিকেএসপিতে শেখ জামালের বিপক্ষে সাদাকালো জার্সি গায়ে নামবেন তারা।

এই ম্যাচটির সূচি ছিল আজ। কিন্তু বৃষ্টির পূর্বাভাস ছিল এবং বিকেএসপি মাঠে বৃষ্টিতে পানি জমে বলে দুইদিন লিগ পিছিয়ে ১ এপ্রিল থেকে দেওয়া হয়েছে। তাতেই হয়তো কপাল খুলতে পারে মোহামেডানের। কেননা শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। আজ প্রিমিয়ার লিগে মোহামেডানের ম্যাচ হলে তাতে খেলতে পারতেন না সাকিবরা।

জাতীয় দলের খেলায় ব্যস্ত থাকায় এবারের লিগে মোহামেডানের হয়ে একটি ম্যাচও খেলতে পারেননি সাকিব ও মিরাজ। তবে রনি তালুকদার গাজী গ্রুপের বিপক্ষে মোহামেডানের প্রথম খেলায় অংশ নিয়েছিলেন এবং সর্বোচ্চ ৮০ রান আসে তারই ব্যাট থেকে।

এদিকে সাকিব-মিরাজ ছাড়া পাঁচ খেলায় জয় অধরাই থেকে গেছে মোহামেডানের। গাজী গ্রুপ, প্রাইম ব্যাংক, আবাহনী ও লিজেন্ডস অব রুপগঞ্জের কাছে শোচনীয়ভাবে হেরেছে মোহামেডান। রুপগঞ্জ টাইগার্সের বিপক্ষে দ্বিতীয় খেলায়ও হারের উপক্রম হয়েছিল, কিন্তু বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হলে বেঁচে যায় মোহামেডান।

পরিত্যক্ত হওয়ার আগ পর্যন্ত ২১ ওভারে ২২২ রানের বিশাল স্কোর হয়ে গিয়েছিল মুমিনুল হক, নাইম ইসলামদের দল রুপগঞ্জ টাইগার্সের। আর সবশেষ ম্যাচে মাশরাফি বিন মর্তুজার বিধ্বংসী বোলিংয়ে (৫/১৭) মাত্র ৮০ রানে অলআউট হয়ে লিজেন্ডস অব রুপগঞ্জের কাছে ১০ উইকেটে হেরেছে মোহামেডান।

সবমিলিয়ে বৃষ্টির ১ পয়েন্টসহ পাঁচ খেলার চারটিতেই হেরে লিগ টেবিলের তলানিতে ঐতিহ্যবাহী মোহামেডান।

ওদিকে নুরুল হাসান সোহানের নেতৃত্বে সাইফ হাসান, ফজলে মাহমুদ রাব্বিরা ধারাবাহিকভাবে ভালো খেলে শেখ জামালের জয়রথ রেখেছেন সচল।

এবারের লিগে এখন পর্যন্ত তিনটি দল পাঁচ খেলার সব কটা জিতেছে, শেখ জামাল তার একটি। ছন্দে থাকা শেখ জামালের জয়রথ থামিয়ে মোহামেডান কি প্রায় সোনার হরিণ হয়ে যাওয়া জয়ের মুখ দেখতে পারবে শনিবার? সেটাই এখন দেখার।

এআরবি/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।