বিজয়ের সেঞ্চুরি, নাইমের হাফ সেঞ্চুরি, তবু স্কোর বড় হলো না আবাহনীর

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৫৬ পিএম, ০২ এপ্রিল ২০২৩

এনামুল হক বিজয় আর নাইম শেখ, দুই ওপেনার যেন পাল্লা দিয়ে ভাল খেলছেন। একজন এক ম্যাচে ভাল খেললে, অন্যজন পরের ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠে তাকে টপকে যাচ্ছেন। তাতে সবচেয়ে লাভবান হচ্ছে তাদের দল আবাহনীর।

প্রায় প্রতি ম্যাচে তাদের কাছ থেকে সার্ভিস পাচ্ছে আবাহনী। আজ রোববার নিজেদের ৬ নম্বর ম্যাচে বিকেএসপির ৪ নম্বর মাঠে নবাগত ঢাকা লেপার্ডের বিপক্ষে মাঠে নামে আবাহনী।

এর আগের ৫ ম্যাচে আবাহনীর হয়ে এনামুল হক বিজয়ের ব্যাট থেকে একটি সেঞ্চুরি এবং দুটি হাফ সেঞ্চুরিসহ বেরিয়ে এসেছে (১২৩, ৫৪*, ১৭, ৩৮, ৮০*) ৩১২ রান। আর নাইম শেখ এক সেঞ্চুরি ও দুই ফিফটিতে করেছিলেন (৮৫, ৪৩, ১১০* , ৭৪*, ৪৩*) = ৩৫৫ রান।

আজও দারুন পারফর্ম্যান্স করেছেন আবাহনীর দুই ওপেনার। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় মোসাদ্দেক হোসেনের দল। এনামুল হক বিজয় দারুন এক সেঞ্চুরি উপহার দিয়েছেন। ১২৬ বলে ৭ বাউন্ডারি ৪ বিশাল ছক্কায় ১০৭ রানের দারুন এক ইনিংস বেরিয়ে এসেছে বিজয়ের ব্যাট থেকে।

তার সঙ্গী বাঁ-হাতি নাইম শেখের সংগ্রহ ছিল ৮৫ বলে ৫৭। এ দু’জন উদ্বোধনী জুটিতে ২৯.৩ ওভারে তুলে দিয়েছিলেন ১৪৮ রান। এমন দুর্দান্ত সুচনার পরও আবাহনী বড়সড় স্কোর গড়তে পারেনি। ২৬৬ (৬ উইকেটে) থেমে গেছে মোসাদ্দেক হোসেন সৈকতের দল।

প্রথম উইকেটে ১৪৮ (২৯.৩ ওভারে); কিন্তু এরপর আর সে অর্থে রানের গতি বাড়েনি। কারণ একটাই। নাঈম শেখ ৫৭ রানের সহায়ক ইনিংস খেলে বিদায় নেয়ার পর এনামুল হক বিজয় আরও প্রায় ১০ ওভার উইকেটে থেকেও রান বাড়াতে পারেননি।

অর্থ্যাৎ বড় কোনো জুটিও গড়ে ওঠেনি। ওয়ানডাউনে প্রমোশন পেয়ে জাকের আলী অনিক কিছু করতে পারেননি। ২৬ বলে ১৩ রান করে রান আউট হয়ে গেছেন। চারে নেমে আফিফ হোসেন ধ্রুবও কার্যকর ভূমিকা নিতে পারেননি। ১৫ বলে সমান দুটি ছক্কা ও একটি বাউন্ডারি হাঁকিয়ে ২১ রানে ফিরে যান।

অধিনায়ক মোসাদ্দেকও একই পথে হাঁটেন। তিনিও আফিফের মত হাত খুলে খেলতে গিয়ে ২২ বলে ২১ করে আউট হন। আর তাতেই আবাহনীর বড়সড় পুঁজির পথ বন্ধ হয়ে যায়। শেষ পর্যন্ত ২৫৭ রানে গিয়ে থামে আবাহনী।

সংক্ষিপ্ত স্কোর

আবাহনী: ২৬৬/৬, ৫০ ওভার (এনামুল হক বিজয় ১০৭ (১২৬ বলে ৭ বাউন্ডারি ও ৪ ছক্কা), নাইম শেখ ৫৭ (৮৫ বলে), জাকের আলী অনিক ১৩, আফিফ হোসেন ধ্রুব ২১, মোসাদ্দেক ২১, দানিশ আজিজ ৬, সাইফউদ্দীন ১৮*, তানজিম সাকিব ১২*; দেলোয়ার ২/৪৫, সালাউদ্দীন শাকিল ১/৬০, আরিফুল জনি ১/৫৪)।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।