শ্রীলঙ্কা থেকে বিশ্বকাপও সরিয়ে নিলো আইসিসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ২১ নভেম্বর ২০২৩

বোর্ডে সরকারি হস্তক্ষেপের কারণে শ্রীলঙ্কা ক্রিকেট পড়েছে আইসিসির নিষেধাজ্ঞায়। এবার শ্রীলঙ্কা থেকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসরও সরিয়ে নিলো আইসিসি।

এর আগে পুরুষদের ২০২৪ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আয়োজক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছিল শ্রীলঙ্কাকে। তবে মঙ্গলবার আইসিসির বোর্ড সভায় সিদ্ধান্ত হয়েছে এই বিশ্বকাপ সরিয়ে নেওয়া হচ্ছে দক্ষিণ আফ্রিকায়।

এর আগে ১০ নভেম্বর শ্রীলঙ্কান ক্রিকেটকে নিষেধাজ্ঞা দেয় আইসিসি। আজকের বৈঠকেও বহাল রাখা হয়েছে সেই নিষেধাজ্ঞা। এখন সেখান থেকে বিশ্বকাপ সরিয়ে নেওয়ায় ধারণা করা হচ্ছে, সহসাই তাদের নিষেধাজ্ঞা কাটছে না।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ টুর্নামেন্ট ১৪ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারির মধ্যে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে একই সময়ে দক্ষিণ আফ্রিকায় হওয়ার কথা রয়েছে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট এসএ২০।

তবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের (সিএসএ) এক কর্মকর্তা জানিয়েছেন, দুটি টুর্নামেন্টই একই সময়ে আয়োজন করা যেতে পারে। টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি আসরটি স্বাধীনভাবে আয়োজনের সুযোগ রয়েছে সিএসএ’র স্বায়ত্তশাসিত কমিটির।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।