বাংলাদেশের প্রয়োজন ১৫৬, কত ওভারে জিতলে উঠবে সেমিতে?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২৪

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সুপার সিক্স পর্ব থেকে কী বাংলাদেশ সেমিফাইনালে নাম লিখতে পারবে? কঠিন এক প্রশ্ন। যদিও কাজ অনেকটা সহজ করে দিয়েছেন বাংলাদেশের বোলাররা। পাকিস্তান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলকে আটকে দিয়েছে ১৫৫ রানে।

সেমিফাইনালে যেতে হলে বাংলাদেশকে এই রান টপকে যেতে হবে ৩৮.১ ওভারে। এর মধ্যে জিততে পারলে রানরেট পাকিস্তানের চেয়ে বেড়ে যাবে মাহফুজুর রহমান রাব্বির দলের। সেক্ষেত্রে উঠতে পারবে সেমিফাইনালে।

দক্ষিণ আফ্রিকার বেনোনির উইলোমার পার্ক স্টেডিয়ামে টস জিতে পাকিস্তানকে ব্যাট করার আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি।

টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে পাকিস্তানি দুই ওপেনার শামিল হুসাইন এবং শাহজাইব খান মিলে ৩৭ রানের জুটি গড়েন। ১৯ রান করেন শামিল হুসাইন। শাহজাইব খান ২৬ রান করে আউট হন।

উদ্বোধনী জুটি ভাঙেন রোহানাত দৌলা বর্ষণ। অপর ওপেনারকে তুলে নেন শেখ পারভেজ জীবন। এরপর মিডল অর্ডারে আরাফাত মিনহাজ ছাড়া আর কেউ দাঁড়াতে পারেনি বাংলাদেশের বোলারদের সামনে।

আরাফাত মিনহাজ ৪০ বলে খেলেন ৩৪ রানের ইনিংস। ২৯ বলে ১৯ রান করেন আলি আসফান্দ। শেষ পর্যন্ত ৪০.৪ ওভারে ১৫৫ রান তুলতেই অলআউট হয় পাকিস্তানের যুবারা।

রোহানাত দৌলা বর্ষণ এবং শেখ পারভেজ জীবন সমান ৮টি উইকেট ভাগাভাগি করে নেন। মাহফুজুর রহমান রাব্বি নেন ১ উইকেট।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।