পিএসজিতেই থাকছেন নেইমার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪২ পিএম, ২২ মে ২০১৮

প্রত্যেক মৌসুমের শুরুতেই নেইমারের দলবদল নিয়ে আলোচনা সমালোচনা যেন এখন সাধারণ একটা বিষয় হয়ে দাড়িয়েছে। নেইমার নিজেও অবশ্য এ বিষয় নিয়ে বরাবরই নিজের বিরক্ততা প্রকাশ করে আসছেন। বার বার বলেছেন দলবদল নিয়ে তার নিজের কোন মাথা ব্যাথাই নেই। খেলে জেতে যান নিজের খেলা, মনোযোগ দিতে চান বিশ্বকাপে। তাই বলে কি গুঞ্জন থেমে থাকে?

নেইমারের দলবদলের ক্ষেত্রে এই মৌসুমটাও ব্যতিক্রম হয়নি। মৌসুমের শেষ হওয়ার আগেই নেইমারের ক্লাব ছাড়া নিয়ে গরম ছিল ইউরোপিয়ান সংবাদ মাধ্যমগুলো। কখনও
খবর এসেছে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া নিয়ে কখনোবা ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড নিয়ে। তবে এবার রিয়াল আর ইউনাইটেড ফ্যানদের জন্য দুঃসংবাদই আছে। কেননা বর্তমান ক্লাব প্যারিস সেইন্ট জার্মেতেই থেকে যাচ্ছেন এই ব্রাজিলিয়ান সুপারস্টার।

কিছুদিন আগেই পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি কোচ উনাই এমেরিকে সরিয়ে দায়িত্ব তুলে দেন সদ্য শেষ হওয়া মৌসুমের জার্মান ক্লাব বরুশিয়ার কোচ তুখেলের হাতে। নেইমারের পিএসজি ছাড়ার মূল কারণ বলে শোনা যাচ্ছিল কোচ উনাই এমেরির সাথে নেইমারের শীতল সম্পর্ক।

তবে নেইমারের থেকে যাওয়াকে বার্সা থেকে পাওয়া শিক্ষাই মনে করছেন অনেক ফুটবলবোদ্ধা। কেননা বার্সায়ও নেইমারের প্রথম মৌসুম কাটে দুর্বিষহভাবে। ব্যাক্তিগতভাবে ছিলেন ফ্লপ, সাথে দল হিসেবে ছিলেন শিরোপাবিহীন। কিন্তু ধীরে ধীরে খাপ খাইয়ে নিয়েছিলেন নেইমার। নতুন কোচ ও দলের সাথে খাপ খাইয়ে মেসির সাথে থেকে হয়েছেন বর্তমান সময়ের অন্যতম সেরাদের একজন। তবে বর্তমান দলের হয়ে খুব একটা খারাপ মৌসুমও কাটাননি নেইমার। চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের বিপক্ষে ইঞ্জুরিতে পরে মৌসুম শেষ হওয়ার আগে লিগে করেছেন ১৯ ম্যাচে ১৯ গোল সাথে ১৩ অ্যাসিস্ট। জিতেছেন ফ্রেঞ্চ লিগ আর কাপ!

তবে চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের বিপক্ষে দুই লেগেই হার আর নেইমারের সাথে সম্পর্ক উনাইয়ের বিদায় অনেকটাই নিশ্চিত করে দেয়। যার প্রতিফলন মৌসুম শেষে উনাইয়ের বিদায়। আর নেইমারও তাই মনঃস্থির করেছেন নতুন কোচ মাস্টারমাইন্ড তুখেলকে নিয়ে শুরু করতে চান নতুন এক পিএসজি অধ্যায়।

এসএস/আরআর/আরআইপি

আপনার মতামত লিখুন :