ব্যাংককে জামাল ভুঁইয়াদের প্রথম অনুশীলন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ২৫ মে ২০১৯

বাংলাদেশ ফুটবল দলের কাতার-২০২২ বিশ্বকাপ মিশনটা শুরু হয়েছে থাইল্যান্ডে কন্ডিশনিং ক্যাম্পের মধ্যে দিয়ে। শুক্রবার বিকেলে ২৩ ফুটবলার নিয়ে ব্যাংকক গেছেন বাংলাদেশের ইংলিশ কোচ জেমি ডে।

লক্ষ্য বিশ্বকাপ বাছাইয়ের প্রথম পর্বে লাওসের বিরুদ্ধে ৬ ও ১১ জুনের ম্যাচ। জিতলে বিশ্বকাপ বাছাইয়ের পরের রাউন্ডে, হারলে আগামী চার বছর ফিফা-এফসির ম্যাচের বাইরে। লাওস এখন বাংলাদেশের ফুটবলের জন্য চ্যালেঞ্জের নাম।

শুক্রবার ব্যাংকক পৌঁছে হোটেলেই দিনটি কাটিয়েছেন জামাল ভুঁইয়ারা। তবে শনিবার সকাল থেকেই শুরু করেছেন প্রস্তুতি। ব্যাংককের এয়ার ফোর্স ফুটবল গ্রাউন্ডে সকালে দেড় ঘন্টা অনুশীলন করেছে লাল-সবুজ জার্সিধারীরা। অনুশীলনের পর কিছু সময় সুইমিং সেশন।

BD-Football--2

এখানে বাংলাদেশ দল তাদের কন্ডিশনিং ক্যাম্প করবে ১০ দিন। ৩ জুন বাংলাদেশ দল ব্যাংকক থেকে চলে যাবে লাওস। সেখানে বাংলাদেশের প্রথম বিশ্বকাপ পরীক্ষা স্বাগতিকদের সঙ্গে ৬ জুন, বাংলাদেশ অ্যাওয়ে ম্যাচ খেলবে ১১ জুন ঢাকায়।

ব্যাংককে শুধু ১০ দিন অনুশীলনই করবে না ফুটবল দল, সেখানে খেলবে দুটি প্র্যাকটিস ম্যাচও। থাই লিগ-২ এর দল এয়ার ফোর্স ইউনাইটেড ফুটবল ক্লাবের সঙ্গে বাংলাদেশ জাতীয় দল প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে ২৮ মে। ১ জুন দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ ব্যাংকক গ্লাস পাথুম ইউনাইটেড।

এই দুটি ক্লাবই গত মৌসুমে থাই লিগ-১ থেকে নেমে গেছে থাই লিগ-২ তে। এয়ার ফোর্স ইউনাইটেড ফুটবল ক্লাবটিতে চারজন বিদেশি আছেন। ফ্রান্স, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের একজন করে খেলোয়াড় আছে দলটিতে। ব্যাংকক গ্লাস পাথুম ইউনাইটেডে আছেন ২ জন ব্রাজিলিয়ান এবং একজন করে স্পেন, জাপান ও সিঙ্গাপুরের ফুটবলার।

আরআই/এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]