দেশের শীর্ষ ফুটবল থেকে মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্রের বিদায়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ১৫ জুলাই ২০২৩

দ্বিতীয় ক্লাব হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ থেকে নেমে গেলো মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। আজ (শনিবার) দলটি চট্টগ্রাম আবাহনীর কাছে ২-১ গোলে হেরে গেলে অবনমন নিশ্চিত হয়। কয়েক রাউন্ড আগেই অবনমন নিশ্চিত হয়েছিল উত্তরার আজমপুর ফুটবল ক্লাবের।

১৯ ম্যাচে ১৫ পয়েন্ট মুক্তিযোদ্ধার। একটি ম্যাচ বাকি আছে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিরুদ্ধে। জিতলেও তাদের শেষ রক্ষা হবে না।

শনিবার অন্য ম্যাচে রহমতগঞ্জ গোলশূন্য ড্র করেছে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিরুদ্ধে। তাতে এবারের মতো বেঁচে গেলো পুরোনো ঢাকার ক্লাবটি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে অবনমন হওয়ার মধ্য দিয়ে দেশের শীর্ষ ফুটবল থেকে বিদায় নিলো মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতার ক্লাবটি।

আশির দশকে শীর্ষ লিগে উঠেছিল ক্লাবটি। ঢাকা প্রিমিয়ার লিগে দুবার চ্যাম্পিয়ন হয়েছে। ২০০৭ সাল থেকে পেশাদার লিগ শুরু হলে প্রতি আসরেই খেলেছে ক্লাবটি। এই প্রথম দলটি নেমে গেলো শীর্ষ লিগ থেকে।

আরআই/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।