রাষ্ট্রপতি আনসার পদক পেলেন মাবিয়াসহ ৫ ক্রীড়াবিদ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:০২ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ আনসারের বিভিন্ন বিভাগে অবদানের জন্য প্রতিবছর দেয়া হয় রাষ্ট্রপতি পদক। এ বছর এ পদক পেয়েছেন ১৪৩ জন। এর মধ্যে ক্রীড়াঙ্গনের আছেন ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্তসহ ৫ জন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ (বৃহস্পতিবার) সকালে গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে প্রতিষ্ঠানটির ৪০তম জাতীয় সমাবেশ অনুষ্ঠানে সেবা ও সাহসকিতাসহ বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রাপ্তদের পদক প্রদান করেন।

Ansar

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলায় আনসার-ভিডিপির সদস্যদের সফলতার প্রশংসা করে বলেন, ‘নিজেদের ওপর অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি এই বাহিনীর সদস্যরা খেলাধুলার মাধ্যমে জাতীয় গন্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক পর্যায়ে দেশের সুনাম বাড়াচ্ছেন। সদ্যসমাপ্ত এসএ গেমসে বাংলাদেশের অর্জিত ১৪২টি পদকের মধ্যে ৬৮টি পদক অর্জন করেছেন এ বাহিনীর খেলোয়াড়রাই।’

এ বছর ক্রীড়াঙ্গন থেকে যারা বিভিন্ন ক্যাটাগরিতে রাষ্ট্রপতি পদকে ভূষিত হয়েছেন তারা হলেন-মাবিয়া আক্তার সীমান্ত (ভারোত্তোলন), ফারজানা রূমী (তায়কোয়ানদো), কামাল হোসেন (ভলিবল), কারিমা আক্তার (জিমন্যাস্টিকস) ও রিনা আক্তার (জুডো)।

আরআই/আইএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]