পিছিয়ে গেল ১৬ ডিসেম্বরের ভারত-পাকিস্তান ম্যাচ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৪৪ এএম, ২৪ নভেম্বর ২০২১

১৪ ডিসেম্বর ঢাকায় শুরু হতে যাওয়া এশিয়ান হকি চ্যাম্পিয়ন্স ট্রফির সবচেয়ে আকর্ষণীয় এবং আলোচিত ভারত ও পাকিস্তানের লড়াই হওয়ার কথা ছিল ১৬ ডিসেম্বর।

কিন্তু মহান বিজয় দিবসের কারণে ওই দিনের ম্যাচগুলো পিছিয়ে দিতে এশিয়ান হকি ফেডারেশনকে অনুরোধ করেছিল বাংলাদেশ হকি ফেডারেশন।

কারণ বিজয় দিবসের অনুষ্ঠানে অংশ নিতে অনেক দেশের রাষ্ট্রপ্রধান এবং সরকারপ্রধান তখন ঢাকায় থাকবেন। যে কারণে ভারত ও পাকিস্তানের মতো দুইদলের গুরুত্বপূর্ণ ম্যাচে প্রয়োজনীয় নিরাপত্তা দেওয়া কঠিন হতে পারে মনে করে বাংলাদেশ হকি ফেডারেশন ওইদিনের তিনটি ম্যাচই পিছিয়ে দেওয়ার অনুরোধ করেছিল।

সেই অনুরোধে সাড়া দিয়ে এশিয়ান হকি ফেডারেশন মঙ্গলবার রাতে ১৬ ডিসেম্বরের ম্যাচ তিনটি একদিন পিছিয়ে ১৭ ডিসেম্বর আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে।

সূচিতে ১৭ ডিসেম্বর ছিল বিরতি। এখন ওইদিন ভারত- পাকিস্তান, মালয়েশিয়া-জাপান এবং বাংলাদেশ-কোরিয়ার মধ্যে ম্যাচ অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোর তারিখ সময় অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ।

এশিয়ার সবচেয়ে মর্যাদার হকি টুর্নামেন্ট ঢাকায় বসছে ১৪ থেকে ২২ ডিসেম্বর। অংশ নিচ্ছে ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, জাপান ও স্বাগতিক বাংলাদেশ। আয়োজক হওয়ার কারণে এই প্রথম বাংলাদেশে অংশ নিচ্ছে এশিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ এই হকি টুর্নামেন্টে।

আরআই/এমকেআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]