দুটি ইভেন্টে ব্রোঞ্জের লড়াইয়ে বাংলাদেশ আরচারি দল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ২২ ডিসেম্বর ২০২২

সংযুক্ত আরব আমিরাতের শারজায় চলছে এশিয়া কাপ ওয়ার্ল্ড র্যাংকিং টুর্নামেন্ট স্টেজ-৩। এখানে বাংলাদেশ আরচারি দল রিকার্ভ পুরুষ দলগত এবং রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ব্রোঞ্জ পদকের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে।

বৃহস্পতিবার দ্বিতীয় দিনের খেলায় রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ (মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, মো. মিশাদ প্রধান ও মো: সাগর ইসলাম) প্রি-কোয়ার্টার ফাইনালে ৫-১ সেটে সংযুক্ত আরব আমিরাতকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে ওঠে।

বাংলাদেশ কোয়ার্টার ফাইনাল খেলায় ৫-৩ সেটে মঙ্গোলিয়াকে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয়। তবে সেমিফাইনালে ৩-৫ সেটে ভারতের নিকট পরাজিত হয়। ২৫ ডিসেম্বর বাংলাদেশ কাজাখস্তানের বিপক্ষে ব্রোঞ্জ পদকের জন্য লড়বে।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ (মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও ফামিদা সুলতানা নিশা) প্রি-কোয়ার্টার ফাইনাল খেলায় ৬-০ সেটে সংযুক্ত আরব আমিরাতকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়।

বাংলাদেশ কোয়ার্টার ফাইনাল খেলায় ৫-৪ সেটে ভিয়েতনামকে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয়। তবে সেমিফাইনালে ৩-৫ সেটে ভারতের কাছে পরাজিত হয়। ২৫ ডিসেম্বর বাংলাদেশ উজবেকিস্তানের বিপক্ষে ব্রোঞ্জ পদকের জন্য খেলবে।

এর আগে বুধবার রিকার্ভ ডিভিশনে মহিলা বিভাগের কোয়ালিফিকেশন রাউন্ডে ফামিদা সুলতানা নিশা ৭০ মিটার দূরত্বে ৫০ জন আরচারের মধ্য হতে ৭২টি তীর ছুড়ে ৫৯৩ স্কোর করে ১৯তম হয়েছেন। শুক্রবার ফামিদা সুলতানা নিশা ইলিমিনেশন রাউন্ডের শেষ চব্বিশের খেলায় ইয়েমেনর আল-হুসাইনি আথির ফিসল আলীর বিপক্ষে খেলবেন।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ (মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও ফামিদা সুলতানা নিশা) ১২৭১ স্কোর করে ১৭টি দলের মধ্যে ৫ম হয়। বাংলাদেশ শেষ ষোলোর খেলায় বাই পেয়ে শেষ ৮ এ উন্নীত হয়। এ রাউন্ডে বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবে।

বুধবার কোয়ালিফিকেশন রাউন্ডে নেওয়াজ আহমেদ রাকিব ৫০মিটার দূরত্বে ৪২ জন আরচারের মধ্য হতে ৭২টি তীর ছুড়ে ৬৮৩ স্কোর করে ৫ম, মোহাম্মদ আশিকুজ্জামান ৬৬৪ স্কোর করে এবং মোহাম্মদ সোহেল রানা ৬৬৩ স্কোর করে ২৪তম হয়েছেন।

আরআই/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।