আইপিএল দেখা যাবে টি স্পোর্টস অ্যাপে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ২৮ মার্চ ২০২৩

ক্রিকেট দুনিয়ার সবচেয়ে আলোচিত আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দিয়ে বাণিজ্যিকভাবে পথচলা শুরু হচ্ছে বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি স্পোর্টসের ওটিটি প্ল্যাটফর্ম টি স্পোর্টস অ্যাপের।

ইন্টারন্যাশনাল লিগ টি-টুয়েন্টি, পাকিস্তান সুপার লিগ (পিএসএল), নারীদের আইপিএল ওমেন্স প্রিমিয়ার লিগ সম্প্রচারিত হয়েছে টি স্পোর্টসের অ্যাপে। ৩১ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএলের ১৬তম আসর দিয়ে এবার সবার হাতে পৌঁছে যাচ্ছে টি স্পোর্টস অ্যাপ।

মানুষের প্রাত্যহিক ব্যস্ততা মাথায় রেখে, প্রযুক্তির উৎকর্ষের সুফল নিতে শুরু থেকেই ওটিটি প্ল্যাটফর্ম নিয়ে কাজ করে এসেছে টি স্পোর্টস। প্রায় দুই বছরের মাথায় এখন স্বয়ংসম্পূর্ণ অ্যাপটি। ওটিটি প্ল্যাটফর্মটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের জন্য বড় কোনো ক্রীড়া আয়োজনের অপেক্ষায় ছিল টি স্পোর্টস কর্তৃপক্ষ।

আরও পড়ুন: সাকিব-লিটনদের আইপিএলে ছাড়ার পক্ষে মাশরাফি

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক বলেন, ‘টি স্পোর্টসের অ্যাপ নিয়ে আমাদের অনেক বড় স্বপ্ন। সে কারণে প্ল্যাটফর্মটি নিয়ে অনেক দিন ধরে আমরা কাজ করছি। বাণিজ্যিকভাবে অ্যাপটি সবার জন্য উন্মুক্ত করতে আইপিএলের চেয়ে বড় কোনো উপলক্ষ হতে পারে না। বাংলাদেশের সাকিব-মুস্তাফিজ-লিটনদের সঙ্গে দুনিয়ার সব সেরা ক্রিকেটারদের পারফরম্যান্স তুলে ধরার মঞ্চ আইপিএল। আমরা আনন্দের সঙ্গে জানাতে চাই কেউই এখন আইপিএল দেখা থেকে বঞ্চিত হবেন না।’

টিভি দর্শকদের জনপ্রিয়তার বিচারে এ মুহূর্তে আইপিএলের অবস্থান দ্বিতীয়। ভারতীয় উপমহাদেশ ছাড়িয়ে বিশ্বের আনাচে-কানাচে ছড়িয়ে পড়েছে এই লিগের দর্শক। খেলা মাঠে গড়াতেই তার উত্তাপ টের পাওয়া যায় বাংলাদেশেও। ঘরে কিংবা চায়ের দোকানের টিভি সেটে আটকে থাকে অসংখ্য জোড়া চোখ। আর বাংলাদেশের কোনো ক্রিকেটার খেললে, সেদিন উত্তেজনা থাকে তুঙ্গে।

আরও পড়ুন: যে কারণে নেতৃত্ব পেলেন না সাকিব বা লিটন

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে জনপ্রিয়তা বেড়েছে ওটিটি প্ল্যাটফর্মে খেলা দেখার। যে কারণে টিভি সম্প্রচার স্বত্ব আর ডিজিটাল স্বত্ব আলাদা করে বিক্রির সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারতীয় উপমহাদেশের ডিজিটাল স্বত্ব কিনেছে ভায়াকম ১৮। তাদের কাছ থেকে আগামী পাঁচ বছরের জন্য এই স্বত্ব কিনেছে বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন স্পোর্টস চ্যানেল টি স্পোর্টস। ফলে ২০২৭ সাল পর্যন্ত আইপিএলের প্রতিটি আসরই অ্যাপের মাধ্যমে সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস। একই সঙ্গে টি স্পোর্টসের টিভি পর্দায়ও দেখা যাবে আইপিএলের প্রতিটি ম্যাচের জমজমাট দ্বৈরথ।

টি স্পোর্টস অ্যাপের দূত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আর জাতীয় দলের ওপেনার লিটন দাস। অ্যাপটির প্রচার ও প্রসারে ভূমিকা রাখবেন, এবার আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলার অপেক্ষায় থাকা এই দুই টাইগার।

এমএএস/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।