নোবিপ্রবিতে প্রক্টরের পদত্যাগ দাবিতে একাডেমিক ভবনে তালা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ১১:৫৩ এএম, ২১ মার্চ ২০১৮ | আপডেট: ১২:৫০ পিএম, ২১ মার্চ ২০১৮
নোবিপ্রবিতে প্রক্টরের পদত্যাগ দাবিতে একাডেমিক ভবনে তালা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রক্টর মুশফিকু রহমানের পদত্যাগসহ ৯ দফা দাবি আদায়ে ক্লাস বর্জন করে একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় তারা অবস্থান ধর্মঘটও করেন।

বেলা সাড়ে ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত শিক্ষার্থীরা ওই স্থানে অবস্থান করছিলেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে সুধারাম থানা পুলিশ পরিদর্শন করে গেছে। তবে শিক্ষার্থীদের আন্দোলনে কোনো হস্তক্ষেপ করেনি।

সাধারণ শিক্ষার্থীরা জানান, গত ৪ মার্চ কোনো সুনির্দিষ্ট অভিযোগ না দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন বিভাগের ৭ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এ বিষয়ে কয়েকবার প্রক্টর মুশফিকুর রহমানের দেখা করতে চাইলে তিনি শিক্ষার্থীদের এড়িয়ে যান। সর্বশেষ মঙ্গলবার প্রক্টরের সঙ্গে আলোচনা করতে গেলে তিনি শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

 

Nobiprobi-(2)

শিক্ষার্থীরা আরো অভিযোগ করেন, মুশফিকুর রহমান প্রক্টর হওয়ার পর থেকেই সবসময় শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ করে আসছেন। তিনি সামান্য কোনো ঘটনা ঘটলে বা তার মতের বাইরে গেলে সাধারণ শিক্ষার্থীদের একাডেমিকভাবে হয়রানি করেন। প্রায়ই কোনো সুনির্দিষ্ট অভিযোগ না দেখিয়ে যখন-তখন শিক্ষার্থীদের বহিষ্কারের হুমকি দেন এবং বহিষ্কার করেন।

এ বিষয়ে প্রক্টর মুশফিকুর রহমানের মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

নোবিপ্রবির উপাচার্য ড. এম অহিদুজ্জামান জানান, সাধারণ শিক্ষার্থীদের মাঝে ভূতের আছর করেছে। তাদের মধ্যে শিবির ও সন্ত্রাসী চক্রের অপশক্তি ঢুকে পড়েছে। তারা শান্তিপ্রিয় নোবিপ্রবি ক্যাম্পাসকে অশান্ত করার ষড়যন্ত্র করছে। আমরা প্রশাসনিকভাবে কঠোর অবস্থানে আছি। কোনো অপশক্তিকে ছাড় দেয়া হবে না।

মিজানুর রহমান/এফএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com