নোবিপ্রবি ক্যাম্পাসে গায়ে হলুদের অনুষ্ঠান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক নোবিপ্রবি
প্রকাশিত: ১২:০৮ পিএম, ২২ নভেম্বর ২০২২

গায়ে হলুদের অনুষ্ঠানের কথা শুনলেই, মনে পড়ে বিয়ে বাড়ির কথা। কিন্তু বিয়ে বাড়ি নয়, নেই অতিথিদের আনাগোনা। হঠাৎ করেই ক্যাম্পাসের মনোসরণিতে কনেকে অবাক করে আয়োজন করা হলো গায়ে হলুদের অনুষ্ঠান। নিজ বিভাগের বন্ধু বান্ধবীরা একে একে নিয়ে আসলো বাঁশের ডালা, কুলা, চালুন ও মাটির সরা, ঘড়া, মটকা। মুহূর্তেই তৈরি হয়ে গেল গায়ে হলুদের মঞ্চ। একটু পরেই কনে ও বর উপস্থিত। ক্যাম্পাসের শিক্ষার্থীরা অন্যান্য দিনের মতো বিকাল বেলাতে আড্ডা দিতে আসলেও এদিন আর হয়নি। সবার চোখ এবং মন চলে যায় গায়ে হলুদের মঞ্চে।

সম্প্রতি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের গায়ে হলুদের আয়োজন হয়েছে তাদের ক্যাম্পাসেই। এমনই এক ব্যতিক্রমী গায়ে হলুদের সাক্ষী হয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)।

সোমবার (২১ নভেম্বর) বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের ত্রিধর্মীয় উপাসনালয়ের পাশে অবস্থিত শিক্ষার্থীদের আড্ডা দেওয়ার স্থান মনোসরণিতে একদল তরুণ-তরুণীর শাড়ি-পাঞ্জাবিতে মুখর হয়ে উঠেছিল নোবিপ্রবি ক্যাম্পাস।

ক্যাম্পাসে গায়ে হলুদের আয়োজন বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম। বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের স্নাতক শ্রেণির শিক্ষার্থী মুনা জামানের গায়ে হলুদের এ আয়োজন সবার কাছে স্মরণীয় হয়ে থাকবে।

jagonews24

গায়ে হলুদ আয়োজকদের মধ্য থেকে কবির হোসেন বলেন, আমরা আমাদের ফ্রেন্ডের গায়ে হলুদ ক্যাম্পাসে আয়োজন করতে পেরে অনেক আনন্দিত। ক্যাম্পাসে মনোমুগ্ধকর পরিবেশে এবং আমাদের সবার উপস্থিতিতে প্রোগ্রামটি সুন্দর ও সফলভাবে সম্পন্ন হয়েছে। ভাইয়াসহ মুনা অনেক আনন্দিত ও উচ্ছ্বসিত ছিল। বান্ধুবীর ভবিষ্যৎ জীবনের জন্য শুভকামনা রইলো। আলোকিত হোক ভবিষ্যৎ, প্রতিটি দিন কাটুক সুন্দরভাবে এবং সুখ দিয়ে পরিপূর্ণ হোক তাদের জীবন।

ক্যাম্পাসে গায়ে হলুদের বিষয়ে কনে মুনা জামানের অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, অনুভূতি মিশ্র, ব্যাচের সব বন্ধুবান্ধবদের সবসময় খুব আগ্রহ ছিল আমার বিয়ে নিয়ে। ক্যাম্পাসে হলুদ করার পরিকল্পনা তাদের অনেক পুরাতন শুধু বিয়েটা হওয়ার অপেক্ষা ছিল। কিন্তু ওরা এত সুন্দর আয়োজন করেছে যেটা আমার এক্সপেকটেশনের বাইরে ছিল। এই দিক থেকে আমি খুব লাকি। মানুষগুলোর গতদুইদিনের পরিশ্রম, তাদের ডেশিকেশনে মুগ্ধ আমি। আর খারাপ লাগা এই যে, অনার্স লাইফটাও শেষ। নোবিপ্রবির হাটে আনাগোনা বন্ধ হচ্ছে। মুহূর্তগুলো স্মৃতির পাতায় চলে যাচ্ছে...।

মুনা জামান বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ সেশনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। বর চট্টগ্রাম জেলা জজ কোর্টের আইনজীবী জাহিদ চৌধুরী (অঙ্কন)। পারিবারিকভাবে বিয়ে ঠিক হয়েছে মুনার। মুনার বাড়ি চট্টগ্রামে আর জাহিদের বাড়ি ফেনী জেলায়।

জেএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।