‘টেকনিক্যাল’ সমস্যায় ভর্তির চূড়ান্ত ডকুমেন্ট দিচ্ছে না শাবিপ্রবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ২৩ জানুয়ারি ২০২৩

‘টেকনিক্যাল’ সমস্যার কারণে স্নাতক প্রথম বর্ষের ভর্তির চূড়ান্ত ডকুমেন্ট দিতে পারছে না শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে ডকুমেন্ট না দিলেও ভর্তিতে কোনো সমস্যা হচ্ছে না বলে জানা গেছে।

সরেজমিনে দেখা যায়, ২৩ জানুয়ারি সকাল ৯টায় শাবিপ্রবিতে শুরু হয়েছে স্নাতক প্রথম বর্ষের চূড়ান্ত ভর্তি কার্যক্রম। ফলে সকাল থেকেই ক্যাম্পাসে শিক্ষার্থীরা ভর্তি হতে আসছেন। শিক্ষার্থীদের সিরিয়াল অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘এ’ তে প্রথমে ডোপ টেস্ট করে ভাইভার জন্য ডাকা হচ্ছে ১২১নং রুমে। সেখান থেকে টাকা জমার রশিদ দেওয়া হয় শিক্ষার্থীদের। এ রশিদে প্রয়োজনীয় তথ্যাবলি লিখে ১২৬নং রুমে সোনালী ব্যাংক শাখায় টাকা জমা দিতে হচ্ছে শিক্ষার্থীদের।

ভর্তির নিয়মানুযায়ী, ব্যাংকের রশিদ নিয়ে ১২৯নং রুমে কম্পিউটারে ডাটা এন্ট্রি করে শিক্ষার্থীদের একটা চূড়ান্ত ডকুমেন্ট দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে টেকনিক্যাল সমস্যা থাকায় প্রায় ২-৩ ঘণ্টা বসিয়ে রাখা হয় তাদের। পরবর্তীতে একই জটিলতা থাকা সত্ত্বেও শিক্ষার্থীদের কাছ থেকে টাকার রশিদসহ তাদের নাম, বিভাগ ও মোবাইল নম্বরসহ প্রয়োজনীয় তথ্য লিখে রেখে চূড়ান্ত ডকুমেন্ট না দিয়ে বিদায় দেওয়া হচ্ছে।

চূড়ান্ত ভর্তি ডকুমেন্ট প্রদান কাজে নিয়োজিত কর্মকর্তাদের ভাষ্য অনুযায়ী, ‘পাসওয়ার্ড না থাকায় আমরা চূড়ান্ত ডকুমেন্টের প্রিন্ট কপি দিতে পারছি না। তবে তাদের কাছ থেকে টাকা প্রদানের রশিদসহ প্রয়োজনীয় তথ্যাবলি লিখে রাখছি।’

পাসওয়ার্ড না থাকার কারণ জিজ্ঞাসা করলে তারা এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সঙ্গে যোগাযোগ করার কথা বলেন।

ভর্তি হতে আসা শিক্ষার্থীদের কাছে জানতে চায়লে তারা বলেন, টেকনিক্যাল সমস্যার কারণে ভর্তি কার্যক্রম সম্পন্ন হতে অনেক দেরি হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এ ধরনের সমস্যা অপ্রত্যাশিত। তবে এখন টাকার রশিদ নিয়ে আমাদের তথ্যগুলো লিখে রেখে ভর্তি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন দায়িত্বরত কর্মকর্তারা।

সার্বিক বিষয়ে জানতে ভর্তি কমিটির টেকনিক্যাল কর্ডিনেটর অধ্যাপক মো. মাসুম জাগো নিউজকে বলেন, টেকনিক্যাল সমস্যার কারণে তাদের চূড়ান্ত ডকুমেন্ট দিতে পারছি না। তবে তাদের ভর্তি কার্যক্রমে কোনো সমস্যা হচ্ছে না। শিক্ষার্থীদের সব তথ্য আমাদের কাছে সংরক্ষিত আছে। তাদের ডোপ টেস্ট ও টাকা প্রদান সম্পন্ন হলে ১২৯নং রুমে রশিদ জমা রেখে শিক্ষার্থীদের ছেড়ে দিতে বলেছি।

তিনি আরো বলেন, টেকনিক্যাল সমস্যায় যাদের চূড়ান্ত ডকুমেন্টের প্রিন্ট কপি দেওয়া হচ্ছে না তাদের ওরিয়েন্টেশনের দিন এ ডকুমেন্ট প্রদান করা হবে।

নাঈম আহমদ শুভ/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।