জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে জলসিঁড়ির কাওয়ালি সন্ধ্যা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:১৬ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে পরিবেশিত হয়েছে ‘কাওয়ালি সন্ধ্যা’। পাঁচ দিনব্যাপী সাংস্কৃতিক মেলার অংশ হিসেবে ফার্সি ও উর্দু গানের সমন্বয়ে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাত ৮টায় ‘আঁধার হোক চূর্ণ, নিত্য নব সত্য সুরে’ স্লোগানে গান পরিবেশনা শুরু হয়। শিক্ষার্থীদের সাংস্কৃতিক সংগঠন ‘জলসিঁড়ি’ এ অনুষ্ঠানের আয়োজন করে।

আয়োজকরা জানান, রোববার (২৬ ফেব্রুয়ারি) বটতলা নাট্যদলের পরিবেশনায় মঞ্চায়িত হয়েছে নাটক ‘রাইজ অ্যান্ড শাইন’। মঙ্গলবার থাকছে নাট্যকেন্দ্রের প্রযোজনায় নাটক ‘পুণ্যাহ’ এবং ১ মার্চ ও মেলার চতুর্থ দিনে থাকছে জলসিঁড়ির প্রযোজনায় নাটক ‘মহাবিদ্যা’। পঞ্চম দিন বিশ্ববিদ্যালয়ের ক্যাফে চত্বরে ফানুস উৎসবের মাধ্যমে এবারের সাংস্কৃতিক মেলা শেষ হবে।

সাংস্কৃতিক মেলা-২০২৩ এর আহ্বায়ক ফাইরুজ সাজিদা তাজরীন জাগো নিউজকে বলেন, ‘প্রতি বছর সাংস্কৃতিক মেলার আয়োজন করা জলসিঁড়ির একটি ঐতিহ্য। এবারও পাঁচ দিনব্যাপী মেলার আয়োজন করা হয়েছে।’

তিনি বলেন, নাটকের পাশাপাশি এবার কাওয়ালি সন্ধ্যার আয়োজন করা হয়েছে। কাওয়ালি দিন দিন হারিয়ে যাচ্ছে। সেই জায়গা থেকে এবারের আসরে কাওয়ালি সন্ধ্যার আয়োজন।

মাহবুব সরদার/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।