যথাযথ শিক্ষাগ্রহণের মাধ্যমে দেশকে গর্বিত করার আহ্বান তাপসের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০০ পিএম, ২১ মার্চ ২০২৩

যথাযথভাবে শিক্ষাগ্রহণের মাধ্যমে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সমাজ ও দেশকে গর্বিত করতে ঢাকা মহানগর মহিলা কলেজের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে নগরীর লক্ষীবাজারে ঢাকা মহানগর মহিলা কলেজের নবীনবরণ-২০২৩ এ প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান মেয়র তাপস।

মেয়র তাপস বলেন, ‘প্রয়াত মার্কিন রাষ্ট্রপতি আব্রাহাম লিংকন ছিলেন যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠাতা। একদিন শয়নরত অবস্থায় নিজ ভাবনা নিয়ে তিনি তার খাতায় লিখলেন- ‘আমি শিক্ষাগ্রহণ করবো, আমি নিজেকে তৈরি করবো এবং হয়তো বা একদিন আমার সুযোগ আসবে।’ তিনি ঠিকই শিক্ষাগ্রহণ করেছেন, নিজেকে তৈরি করেছেন এবং তার সেই সুযোগটাও একদিন এলো। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের মতো বৃহৎ জাতিসত্তার একটি রাষ্ট্র গঠন করেছেন।

আপনারা অনেক স্বপ্ন নিয়ে কলেজে এসেছেন। স্বপ্ন বাস্তবায়নে আপনারা যথাযথ শিক্ষাগ্রহণ করবেন এবং সবক্ষেত্রে নিজেদের তৈরি করবেন, প্রতিষ্ঠা করবেন। যাতে করে একদিন আপনাদেরও সেই সুযোগ আসে। আল্লাহ রাব্বুল আলামিন সবাইকে একটি পূর্ণ সুযোগ দেন। কিন্তু সেই সুযোগটা সবাই গ্রহণ করতে পারছেন না।

তিনি বলেন, আপনারা নিজেদের সেভাবে তৈরি করবেন যেন সুযোগ এলে গ্রহণ করতে পারেন। নিজেকে প্রতিষ্ঠা করবেন, বাবা-মায়ের স্বপ্নপূরণ করবেন। তাদের গর্বিত করবেন। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সমাজ ও দেশকে গর্বিত করবেন।

নবীনদের স্বাগত জানিয়ে শেখ তাপস বলেন, ‘আজ আমরা উপস্থিত হয়েছি আপনাদের স্বাগত জানাতে। এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে আপনাদের বরণ করে নিতে। ঢাকা মহানগর মহিলা কলেজ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পরিচালিত একমাত্র কলেজ। আমি এ কলেজে নবাগত শিক্ষার্থীদের স্বাগত জানাচ্ছি।’

ঢাকা মহানগর মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক তাহমিনা হকের সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক মো. গোলাম রসুলের সঞ্চালনায় নবীববরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক মো. মশিউর রহমান, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান ও ৪২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাজি মোহাম্মদ সেলিম প্রমুখ।

এমএমএ/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।