শেকৃবিতে হলের ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যাচেষ্টা ছাত্রীর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেকৃবি
প্রকাশিত: ০২:৪৭ পিএম, ২৩ মার্চ ২০২৩

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ১০ তলাবিশিষ্ট কৃষকরত্ন শেখ হাসিনা হলের ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যাচেষ্টা করেছেন এক ছাত্রী। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকাল ৯টা ১০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে প্রত্যক্ষদর্শী হলের গার্ড পাভেল ভূঁইয়া বলেন, হঠাৎ শব্দ শুনে গার্ড রুম থেকে বাইরে এসে দেখি এক ছাত্রী নিচে পড়েছে। লাফ দেওয়ার সময় কাঁঠালগাছের ওপর পড়েছিল, ডাল ভেঙে নিয়ে নিচে পড়েছে। যতটুকু দেখেছি, হাত ভেঙে হাড় বের হয়ে গেছে।

জানা যায়, ওই ছাত্রী কৃষি অনুষদের ২০১৭ শিক্ষাবর্ষের। অসুস্থতার কারণে সেমিস্টার ফাইনাল পরীক্ষায় নিয়মিত অংশ নিতে পারেননি। যে কারণে তিনি বর্তমানে পরের ব্যাচের (২০১৯ শিক্ষাবর্ষ) সঙ্গে পড়াশোনা করছেন। আগামী এপ্রিলে লেভেল ৩, সেমিস্টার ২ এর ফাইনাল পরীক্ষা দেওয়ার কথা ছিল তার।

আরও পড়ুন: শেকৃবির শেরেবাংলা হলে ধস, পরিচ্ছন্নতাকর্মী আহত

তার সহপাঠীরা বলেন, আহত শিক্ষার্থী হতাশায় ভুগছিলেন ও কিছু বিষয় নিয়ে চিন্তিত ছিলেন। তার বেশ কয়েকটা পরীক্ষা বাকি ছিল। শুনেছি অনেক শিক্ষক পরীক্ষাগুলো নেবেন না বলে জানিয়েছেন। এছাড়া অসুস্থতার কারণে ক্লাস করতে পারেননি।

তারা আরও বলেন, শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করলে তারা নাকি ফাইনাল পরীক্ষা দিতে পারবে না এবং ২০২০ শিক্ষাবর্ষে পুনঃভর্তি হতে বলেছেন। ক্লাসে উপস্থিতির হার কম, ক্লাস-পরীক্ষা ও পারিবারিক চাপে আত্মহত্মার চেষ্টা করতে পারে বলে জানিয়েছেন সহপাঠীরা।

এ বিষয়ে জানতে কৃষকরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট ড. নাজমুন নাহারের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

আরও পড়ুন: হলে সিনিয়ররা গণরুমে, সিট বরাদ্দ পেলেন জুনিয়ররা

ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. ফরহাদ হোসাইন বলেন, মেয়েটি ঢাকা মেডিকেলের আইসিইউতে আছে। অবস্থা আশঙ্কাজনক। হাত-পা ভেঙে গেছে। প্রচুর রক্তপাত হয়েছে।

আত্মহত্যাচেষ্টার কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, যতদূর শুনেছি, মেয়েটির ক্লাসে উপস্থিতির হার কমছিল। পরীক্ষাও বাকি ছিল, এ নিয়ে হতাশায় ছিল।

তাসনিম আহমেদ তানিম/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।